পৌর শহরের সড়কে নেই ট্রাফিক চিহ্ন

স্টাফ রিপোর্টার
সড়ক ও জনপথের আওতাধীন পৌরসভার ভেতরের সড়কে কোনো বিপদ সংকেত ও সর্বোচ্চ গতি নির্ণায়ক সাইনবোর্ড নেই। এতে চালকরা প্রায়ই দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন। চালক-যাত্রীরা বলছেন সড়ক চলাচল নিরাপদ করতে সংকেতগুলো দেয়া প্রয়োজন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলা শহরে প্রবেশ পথ হাসন তোরণ থেকে শুরু করে ইকবাল নগর দিয়ে বের হওয়ার সড়ক পর্যন্ত কোনো সর্তকবার্তা নেই। চালকরা কত কিলোমিটার বেগে যান চালাবেন ও সড়ক কোথায় মোড় নিয়েছে সেরকম কোনো নির্দেশনা নেই। নেই স্কুল কলেজ নির্দেশক কোনো চিহ্ন। এতে ভোগান্তিতে পড়তে হয় চালকদের।
চালকরা বলছেন, সড়কে শৃঙ্খলা ফিরাতে সংকেতগুলো প্রয়োজন। একটি আর্দশ পৌরসভা গড়তে সাংকেতিক
চিহ্নগুলো রাস্তার পাশে দেয়া প্রয়োজন। কারণ সংকেত না থাকার ফলে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়তে হয়। এতে জানমালের ক্ষতি হয়।
সুনামগঞ্জ শহরের বাসিন্দা বায়েজিদ আহমেদ অপু বলেন, আমাকে চাকরীর সুবাদে মোটর সাইকেল চালিয়ে প্রতিদিন শহরের বাইরে যেতে হয়। সড়কের কোথাও গতি নির্ণায়ক সাইনবোর্ড দেখিনি। অনিচ্ছাকৃত ভাবে ভোগান্তিতে পড়তে হয়।
সিএনজি চালক মিল্টন মিয়া বলেন, আমি ছাতক সুনামগঞ্জ সড়কে প্রতিদিন সিএনজি চালাই। সড়কের অবস্থা আগের চেয়ে অনেক ভালো হয়েছে। কিন্তু কোথাও কোনো ধরনের ট্রাফিক চিহ্ন নেই। এতে কোথায় মোড় ও কোন সড়কে কতটুকু স্পীডে সিএনজি চালাতে হবে তা বুঝতে পারি না।
এবিষয়ে জেলা সড়ক ও জনপথ অফিসের উপ সহকারী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, শহরের ভেতরে আমরা রাস্তার কাজ করছি। কাজ শেষ হলে গতি নির্ণায়ক সাইনবোর্ড লাগানো হবে।