‘প্রভাবশালীরা তদন্তকে প্রভাবিত করার চেষ্টা করছে’

স্টাফ রিপোর্টার
সিলেটের পার্কভিউ হাসপাতাল ও কলেজের প্রভাষক সুনামগঞ্জের মেয়ে ডা. প্রিয়াংকা তালুকদার শান্তার হত্যাকা-ের সুষ্ঠু তদন্ত ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সুনামগঞ্জে বিভিন্ন সংগঠন মানববন্ধন করেছে। বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত শহরের ট্রাফিক পয়েন্টে পৃথক পৃথক এই মানববন্ধন হয়। বেলা ১১ টায় জেলা খেলাঘর আসর ও সুনামগঞ্জ জেলা শিক্ষক পরিবারের আয়োজনে মানববন্ধন হয়। মানববন্ধনে নানা শ্রেণিপেশার লোকজন অংশ নেন।
খেলাঘরের মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, সংগঠনের উপদেষ্টা যোগেশ্বর দাস, জেলা সিপিবি’র সভাপতি চিত্তরঞ্জন তালুকদার, খেলাঘরের সভাপতি বিজন সেন রায়, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনাম আহমদ, কলি তালুকদার আরতি, মানিক মোহন চন্দ প্রমুখ।
শিক্ষক পরিবারের মানববন্ধনে বক্তব্য দেন- শাজাহান সিরাজ, সুরঞ্জিত তালুকদার, গিয়াস উদ্দিন, রানা আচার্য্য, সাইফুল ইসলাম, বাদল তালুকদার, গিয়াস উদ্দিন, সেবক তালুকদার, প্রণব তালুকদার মিঠু প্রমুখ।
বক্তারা বলেন,‘একজন আদর্শ শিক্ষিকার মেয়ে ডা. প্রিয়াংকাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে অথবা তাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে। সে অন্তঃস্বত্তা ছিল, আমরা শুনেছি তার পেটেও লাথি মারা হয়েছে। বিষয়টি ধামাচাপা দেয়ার অপচেষ্টা চলেছে। প্রিয়াংকার পরিবার বিত্তশালী হওয়ায় প্রভাবশালীদের সহায়তা পাচ্ছে। প্রভাবশালীরা নানাভাবে বিচার কার্যক্রমকে প্রভাবিত করার চেষ্টা করছেন।’
গত ১২ মে সকালে সিলেট নগরীর পশ্চিম পাঠানটুলাস্থ পল্লবী সি ব্লকের ২৫ নম্বর বাসা থেকে জালালাবাদ থানা পুলিশ ডা. প্রিয়াংকা তালুকদার’এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ প্রিয়াংকার স্বামী দিবাকর দেব, শ্বশুর সুভাস দেব ও শ্বাশুরি রতœা দাসকে ওই দিনই গ্রেফতার করে আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড চায়। আদালত ৩ জনকেই জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে আদালত গত শনিবার তাদের আইনজীবী’র জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন ৩ জনকেই।