প্রসেনিয়াম থিয়েটারের আবৃত্তি ও অভিনয় প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের আবৃত্তি ও অভিনয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জেলা শিল্পকলা একাডেমির আব্দুল হাই মিলনায়তনে প্রতিযোগিতায় প্রায় শতাধিক কিশোর কিশোরী অংশগ্রহণ করে। সকাল ৯ টায় প্রসেনিয়ামের দলনেতা সাদিকুর রহমান খান রুবেলের স্বাগত বক্তৃতার মাধ্যমে প্রতিযোগিতার সূচনা হয়।
আবৃত্তি বিষয়ে প্রতিযোগিতায় বিচারকের দ্বায়িত্ব পালন করেন শহরের গুণী
আবৃত্তি শিল্পী ও কবি অ্যাড. রুহুল তুহিন এবং জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী। অভিনয় বিষয়ে বিচারকের দ্বায়িত্ব পালন করেন প্রসেনিয়ামের অন্যতম প্রতিষ্ঠাতা সাদেকুর রহমান সনি, দলনেতা নাটক দেবাশীষ তালুকদার শুভ্র ও দলনেতা সাদিকুর রহমান খান।
প্রতিযোগিতা শেষে সদর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চন্দ বিচারকদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।
প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন, আবৃত্তি ক বিভাগে আহমেদ রাইয়ান ১ম, পড়শী দাস লিখা ২য় এবং যুগ্মভাবে ৩য় হয়েছেন দেবশ্রী ভট্টাচার্য ও অদিতি ফাল্গুনী। খ বিভাগে ১ম ফাতিমা মুনতাহা, যুগ্মভাবে ২য় কাক্সিক্ষতা দে ও অর্পিতা দে, ৩য় মাহিয়া তাসনিম তিথি, গ বিভাগে ১ম স্নেহা দাস, ২য় ইফাত হাসান আরমান, ৩য় নিহারিকা রায়, ঘ বিভাগে ১ম ফারহানা আক্তার কুলসুমা, ২য় ইশরাত জাহান মীম, ৩য় আয়েশা আক্তার মাছুমা।
অভিনয় ক বিভাগে ১ম শেখ তুরফা ইলীন ঐশী, ২য় মির্জা আয়েশা সিদ্দিকা ত্বাহা, ৩য় শুভজিত শান, খ বিভাগে ১ম সুরাইয়া জান্নাত, ২য় প্লাবন তালুকদার, ৩য় ফজলে রাব্বি অভি, গ বিভাগে ১ম আহমেদ রাভিদ, ২য় মোহাম্মদ নোবেল আহমেদ, ৩য় সাজিয়া আক্তার শারমিন, ঘ বিভাগে ১ম উসমান গণি, ২য় মোঃ রাসেল মিয়া, ৩য় আফতর আলী।
দলীয় অভিনয় ছোটদের বিভাগে ১ম ফারিহা একাডেমি নাট্যদল, ২য় সাবরিন জাহান লিসা ও তার দল, দলীয় অভিনয়ে বড়দের বিভাগে ১ম (জি এইট) সরকারি এস সি বালিকা উচ্চ বিদ্যালয়, ২য় ফজলে রাব্বি ও তার দল, ৩য় মো. নোবেল আহমেদ ও তার দল।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে সনদপত্র ও বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হবে ৬ষ্ঠ সুনামগঞ্জ প্রসেনিয়াম পথনাটক উৎসবের ২য় দিন। তিনদিন ব্যাপী উৎসব অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।