প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা

ধর্মপাশায় বৃত্তি পেল ১২৫ জন
ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ১২৫ জন বৃত্তি লাভ করেছে। এর মধ্যে ট্যালেন্টপুলে ৬৩ জন ও ৬২ জন সাধারণ গ্রেডে লাভ করেছে। ধর্মপাশা ১নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যে ট্যালেন্টপুলে ২৯ জন ও ৬ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়ে উপজেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
ছাতকে ২শ ৪৬জন শিক্ষার্থীর
ছাতক প্রতিনিধি
ছাতকে ২শ ৪৬জন শিক্ষার্থী প্রাথমিক বৃত্তি লাভ করেছে। এর মধ্যে ১শ’ ১১ জন ট্যালেন্টপুল এবং ১শ’ ৩৫জন শিক্ষার্থী সাধারন বৃত্তি পেয়েছে। বৃত্তির ফলাফল অনুযায়ী ১৪টি ট্যালেন্টপুল ও ৪টি সাধারন বৃত্তি পেয়ে শহরের মন্ডলীভোগ সরকারী প্রাথমিক বিদ্যালয় শীর্ষ স্থানে রয়েছে। ৯টি ট্যালেন্টপুল ও ৬টি সাধারন বৃত্তি পেয়ে ২য় স্থানে রয়েছে বাগবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়।
এ ছাড়া ছাতক সিমেন্ট কারখানা প্রাথমিক বিদ্যালয় ৮টি ট্যালেন্টপুল ও ৪টি সাধারন, তাতীকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩টি ট্যালেন্টপুল ও ৭টি সাধারন এবং সিলেট পাল্প এন্ড পেপারমিল স্কুল ৩টি ট্যালেন্টপুল ও ২টি সাধারন গ্রেডে বৃত্তি লাভ করে।
জগন্নাথপুরে বৃত্তি পেয়েছে ১৬৬ জন শিক্ষার্থী
জগন্নাথপুর অফিস
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জগন্নাথপুর উপজেলার ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন ৬১জন। তারমধ্যে ৩১ জন ছেলে ও ৩০জন মেয়ে। সাধারণ বৃত্তি পেয়েছেন ১০৫জন। ছেলে ৫৩জন ও ৫২জন মেয়ে। তার মধ্যে জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২জন ও সাধারণ গ্রেডে ৮জন বৃত্তি পেয়েছে।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন বলেন,এবার জগন্নাথপুর উপজেলার ১৬৬জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। সার্বিকভাবে উপজেলার বৃত্তির ফলাফল সন্তোষজনক।



আরো খবর