বখাটে গ্রেফতার

দক্ষিণ সুনামগঞ্জ অফিস
নলকূপ থেকে পানি আনতে গিয়ে এক কিশোরী যৌন হয়রানির শিকার হয়েছে। এই অভিযোগে বাচ্চু মিয়া (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।
রোববার ভোর রাতে দক্ষিণ সুনামগঞ্জ ও দিরাই থানা পুলিশের যৌথ অভিযানে বাচ্চু মিয়াকে দিরাই থানা এলাকার নরোত্তমপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বাচ্চু মিয়া দক্ষিণ সুনামগঞ্জ থানা এলাকার পাথারিয়া ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামের আবুল কালামের ছেলে।
এব্যাপারে কিশোরীর পিতা বাদী হয়ে শনিবার রাতে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।
মামলায় উল্লেখ রয়েছে, বখাটে বাচ্চু মিয়া ওই কিশোরীর প্রতিবেশী হওয়ায় প্রায়ই প্রেমের প্রস্তাব দিতো। মেয়েটি প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ওই বখাটে হুমকি প্রদান করতে থাকে। এ নিয়ে স্থানীয়ভাবে শালিস বৈঠকও হয়। শুক্রবার সকাল ১১ টায় পাশের বাড়িতে নলকূপ থেকে পানি আনতে গেলে বাচ্চু মিয়া তাকে পথরোধ করে এবং প্রেমের প্রস্তাবে সম্মত হতে চাপ দেয়। মেয়েটি রাজি না হওয়ায় বখাটে বাচ্চু তার উপর যৌন নির্যাতন চালায়। এক পযার্য়ে বাচ্চু তার হাতে থাকা ব্লেড দিয়ে মেয়েটির বাম চোখের উপরে ও ডানহাতের কব্জিতে আঁচর দেয়। এসময় মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে।
পরে কিশোরীর অভিভাবকরা বিষয়টি দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি মোহাম্মদ হারুনূর রশিদ চৌধুরীকে অবহিত করেন। ভোরে মোবাইল ট্র্যাকিং করে বখাটে বাচ্চু মিয়াকে গ্রেফতার করে পুলিশ।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি মোহাম্মদ হারুনূর রশিদ চৌধুরী জানান, বিষয়টি স্পর্শকাতর হওয়ায় দ্রুত অভিযুক্ত বখাটেকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন কিশোরীর পিতা।