বাকবিশিস জেলা শাখার শিক্ষক দিবস পালন

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) জেলা শাখার উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকাল ১১টায় শহরের পৌর ডিগ্রি কলেজের প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে আলফাত স্কয়ারে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) জেলা শাখার সভাপতি অধ্যাপক শুভংকর তালুকদার মান্না, সহ-সভাপতি প্রভাষক রামানুজ রায় সাজু, সাধারণ সম্পাদক প্রভাষক মো. জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক দুলাল মিয়া, অর্থ সম্পাদক কাঞ্চন
বৈদ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক রজত কান্তি রায়, জেলা শাখার সদস্য প্রভাষক হিমাদ্রি শংকর তালুকদার, বিনয় ভূষণ তালুকদার, দিলীপ কুমার দাস ও স্বপন রায়, জগন্নাথপুর উপজেলার বাকবিশিস’র সভাপতি প্রভাষক মাহমুদ সুলতান ও সাধারণ সম্পাদক প্রভাষক জহিরুল ইসলাম।
এছাড়াও বক্তব্য রাখেন সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস) এর জেলা সভাপতি প্রভাষক মো. মশিউর রহমান ও সাধারণ সম্পাদক প্রভাষক লিটন চন্দ্র সরকার, শিক্ষক-কর্মচারী ফোরাম জেলা শাখার শিক্ষক নেতা ফারুক আহমদ ও শাহ মো. কামরুজ্জামান।
সমাবেশে বক্তারা শিক্ষার অধিকার নিশ্চিতে অবিলম্বে এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীদের বার্ষিক ৫% প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বৈশাখি ভাতাসহ সকল ন্যায্য দাবিসমূহ পুরণ ও বিশ্ব শিক্ষক দিবস সরকারিভাবে পালনের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।