বারটান আঞ্চলিক কেন্দ্রের সঠিক খাদ্যভ্যাস বিষয়ক সভা

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট, সুনামগঞ্জের বারটান আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে সঠিক খাদ্যভ্যাস ও খাদ্য বৈচিত্রতার গুরুত্ব বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালকের কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. বশির আহমেদ। বিশেষ আলোচক হিসাবে মুলপ্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. জি.এম. রবিউল ইসলাম এফ.ই.টি.টি ও সহযোগি অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান এফ.ই.টি.টি। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুনামগঞ্জের বারটান আঞ্চলিক কেন্দ্রের প্রধান ড. মো. আব্দুর রাজ্জাক এসএসও।
সভায় বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মো. আব্দুল মনাফ, প্রশিক্ষণ অফিসার মো. রবিউল হক মজুমদার, সিভিল সার্জন অফিসের এমও সিএস, ডা. আবুল কালাম, সিএস অফিসের মো. রুকন উদ্দিন মোল্লা, কেয়ার প্রতিনিধি মো. হাসানুজ্জামান।
এ সময় উপস্থিত ছিলেন বিএডিসি কর্মকর্তা আমিনুর রহমান, বিআরডিবি’র উপ-পরিচালক মো. আলমগীর নেওয়াজ, উপজেলা কৃষি কর্মকর্তা সালাহ উদ্দিন টিপু, বীনা উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাজহারুল ইসলাম, বিসিক সুনামগঞ্জের ভারপ্রাপ্ত উপ-ব্যবস্থাপক মো. ফজলুল করীম, উপজেলা মৎস্য কর্মকর্তা সীমা রানী বিশ^াস, সাংবাদিক আকরাম উদ্দিন ও শামস শামীম প্রমুখ।
সভায় বক্তারা বিভিন্ন প্রকারের ও রোগ প্রতিরোধে এবং পুষ্টির যোগান বিষয়ে মাছ, মাংস, ডিম, শাক-সবজি ও ফলমূল বেশি করে খাবারের পরামর্শ দেন।