বাসন্তী ভালবাসায় রঙিন পহেলা ফাল্গুন

স্টাফ রিপোর্টার
‘এলো বসন্ত জাগ্রত দ্বারে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ফাগুনের প্রথম দিন উদযাপিত হল বসন্ত বরণ উৎসব। শুক্রবার জেলা শিল্পকলা একাডেমির মহাকবি সঞ্জয়ের স্মৃতিস্তম্ভের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন ও আলোচনা সভার মাধ্যমে বরণ করে নেয়া হয় বসন্তকে।
জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মাহমুদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মো. শামছুল আবেদীন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী প্রমুখ।
এ ছাড়া বসন্ত বরণের পৃথক আয়োজন হয়েছে শহরের সুরমা রিভারভিউ, হুসেন বখত চত্বর, সুনামগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে। ছিল গান, কবিতা, নৃত্য ও ছবি আকাঁর আয়োজন।
এদিকে জেলা প্রশাসকের বাসবভনে সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে বসন্ত বরণ অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের সহধর্মিণী অ্যাড নাহিদ আফরোজ সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদসহ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনারবৃন্দ।
এছাড়া তাহিরপুরের শিমুল বাগানে এদিন প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটেছিল।