বাস টার্মিনালের ভিতরের সড়কের বেহাল দশা

স্টাফ রিপোর্টার
বাস টার্মিনাল এলাকায় প্রবেশমুখী সড়কের বেহাল দশা বিরাজ করছে। ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে ওই সড়কে। এই সড়ক দিয়ে বাস চলাচল ঝুকিপূর্ণ হয়ে ওঠেছে বলে জানিয়েছেন একাধিক চালক-হেলপার। সড়কটি সংস্কার করার দাবি জানিয়েছেন পরিবহন মালিক শ্রমিকরা।
শহরে মল্লিকপুরে নতুন বাস স্টেশন। সুনামগঞ্জ- সিলেট যাওয়ার বাসগুলো নতুন বাস স্টেশন থেকে চলাচল করে। প্রতিদিন ৪০০ বাস আসা-যাওয়া করে নতুন বাস স্টেশন থেকে।
নতুন বাস স্টেশন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, টিকিট কাউন্টার থেকে ভেতরে গাড়ি স্ট্যান্ড করার সড়কটির নাজেহাল অবস্থা। খানাখন্দে ভরা। সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে।
জানা যায়, সড়কটিতে বাস চলাচলের পাশাপাশি প্রতিদিন অনেক মানুষ যাতায়াত করেন। উত্তর মল্লিকপুরের ৫০ টিরও বেশি পরিবার বাস স্টেশনের পেছনের দিকে বসবাস করেন। পরিবারগুলো এই সড়ক দিয়েই চলাচল করে। সড়কটির বেহাল দশায় ভোগান্তিতে পড়েছেন তারাও।
বাস চালক মো. সাইদুল ইসলাম (৩০) বলেন, ‘সিলেট থাকি গাড়ি চালাইয়া আইয়া এই ভাঙা সড়ক দিয়া গাড়ি স্ট্যান্ডও লইয়া যাইতে মন চায় না।
অনেক বড় বড় গাতা’র (গর্ত) কারণে গাড়ির অনেক ক্ষতি হয়। গাড়ির স্টিয়ারিং এর স্টল ভাঙি যায়।’
বাস চালক আক্কাস মিয়া (২৬) বলেন, কয়েক দিন আগে এক বাসের স্টল ভেঙ্গেছে। সামান্য এই কয়েক হাত রাস্তার লাগি আমরার ভোগান্তি। স্ট্যান্ডের সব বাসকে এই সড়ক দিয়া যাতায়াত করা লাগে।
বাসের হেলপার আব্দুল লতিফ বলেন, রাস্তা ভাঙ্গার লাগি বাস ভেতরে ঢুকানো যায় না। মেঘ দিলে বুঝার কুদরত থাকে না কোনানও ভাঙ্গা।
জেলা পরিষদের সহকারী প্রকৌশলী প্রণব রায় চৌধুরী বলেন, টিকিট কাউন্টার থেকে ভেতরের দিকে সড়ক ভাঙা কি না আমরা জানি না। এ বিষয়ে কেউ আমাদের জানায় নি। খোঁজ নিয়ে সমস্যা সমাধানের বিষয়ে পদক্ষেপ নেবো।