বিকেলে খুলল জগন্নাথপুরের সবজি বাজার

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌরশহরের সদরের জগন্নাথপুর বাজার থেকে সবজি বাজার আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত বন্ধ থাকার পর অবশেষে খোলা হয়েছে সবজির দোকানগুলি। এদিকে সকাল থেকেই দেকানপাট বন্ধ থাকায় বাজারে আসা জনসাধারণ ক্ষোভ আর হতাশা নিয়ে শূন্য হাতে বাড়ী ফিরেছেন।
ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রাখতে স্থানীয় উপজেলা প্রশাসন জগন্নাথপুরের নলজুর নদীর তীরঘেষা শহরের প্রধান সবজি বাজার সরিরে পৌর এলাকার ইকড়ছই হারুনুর রশিদ হিরণ মিয়া স্টেডিয়াম মাঠে নতুন সবজি বাজারের স্থান নির্ধারণ করে গত সোমবার থেকে ওই নতুন স্থানে সবজি বাজার নেয়ার জন্য সবজি ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়। কিন্তু ব্যবসায়ীরা পুরোনো বাজার থেকে অন্যস্থানে সবজি বিক্রি করবেন না। এজন্যে তাঁরা সবজি বাজার বন্ধ দেন।
দুপুরে কথা হয় বাজারে আসা ক্রেতা ফজলুর রহমানের সঙ্গে। তিনি এ প্রতিবেদককে জানান, সবজি কিনতে বাজারে এসেছিলাম। দীর্ঘক্ষণ অপেক্ষা করেও সবজির দোকান বন্ধ পেয়ে শুন্য হাতেই বাড়ী ফিরে যাচ্ছি।
সবজি বাজার সমিতির সভাপতি তাজুউল্লাহ বলেন, নতুন জায়গা শহরের অনেক দুরে। এবং অনুপযোগি ছিল। এজন্যে আমরা রাজি হয়নি। যেকারন সকাল থেকে সবজি বাজার বন্ধ করে দেন ব্যবসায়ীরা। তবে বিকেলে অনুমতি পেয়ে আবার পুরোনো স্থানে ব্যবসা শুরু করেছে আমরা।
জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন জানান, সামাজিক দুরুত্ব বজায় রেখে শর্ত সাপেক্ষে সবজি বাজার খোলা হয়েছে। আমরা তাঁদের শারীরিক দুরত্ব নির্ধারিত করে দেব।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, সামাজিক দূরন্ত বজায় রাখার শর্তে ব্যবসায়ীরা রাজি হওয়াতে তাঁরা সবজি বাজারে বেচাবিক্রি শুরু করেছেন।