বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবিতে যুব ইউনিয়নের মানববন্ধন

স্টাফ রিপোর্টার
দেশে মাদকবিরোধী অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা, সৌদি আরবে বাংলাদেশী নারী শ্রমিকদের নির্যাতন এবং ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে শনিবার সুনামগঞ্জে মানববন্ধন হয়েছে।
বাংলাদেশ যুব ইউনিয়ন সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিকাল চারটায় পৌর শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন হয়। এতে বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অধ্যাপক চিত্ত রঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনাম আহমেদ, শিক্ষক চন্দন কুমার রায়, জেলা যুব ইউনিয়নের সভাপতি মো. আবু তাহের মিয়া, যুবনেতা শাহ কামাল ও পুলক রাজ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি তারেক চৌধুরী, সাধারণ সম্পাদক পুলক তালকদার, ছাত্রনেতা আসাদ মনি, মনির হোসেন, নিমাই সরকার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বহুদিন থেকেই বিচারবহির্র্ভূত হত্যাকা- চলছে। এ কারণে অনেক পরিবার নিঃস্ব হয়ে গেছে। কথিত বন্দুকযুদ্ধের নামের লোকদের ধরে নিয়ে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী মানুষ হত্যা করছে। দিনেদুপুরে মানুষ গুম হয়ে যাচ্ছেন। মানুষের কোনো নিরাপত্তা নেই। মানুষ অসহায়। বিচারবহির্ভূত হত্যাকা- অবিলম্বে বন্ধ করতে হবে।
বক্তারা আরও বলেন, সৌদি আরবে বাংলাদেশ থেকে যাওয়া নারী শ্রমিকেরা চরম নির্যাতনের শিকার হচ্ছেন। অথচ বাংলাদেশ সরকার নীরব। তারা কোনো কথা বলছে না। প্রতিদিন নির্যাতনের শিকার নারীরা দলে দলে দেশে ফিরছেন। এই নারীরা একটু সচ্ছল জীবনের আশায় অনেক কষ্টে সে দেশে গিয়েছিলেন। বাংলাদেশ সরকারকে আনুষ্ঠানিকভাবে এইসব নির্যাতনের বিচার চাইতে হবে। একই সঙ্গে ফিলিস্তিনে যে গণহত্যা চলছে সেটি বন্ধে জাতিসংঘের কার্যকর ভূমিকা নেওয়ার আহবান জানানো হয় মানববন্ধন থেকে।