বিনামূল্যে চক্ষু শিবির

স্টাফ রিপোর্টার
মঙ্গলবার বিনামূল্যে প্রায় ৪০০ দরিদ্র মানুষকে চোখের চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে যাদের চোখের অপারেশনের প্রয়োজন হয় সেটিও বিনামূল্যে করা হয়। সুনামগঞ্জ সদর অ্যাসোসিয়েশন ইউকে’র উদ্যোগে এই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে ভার্ড চক্ষু হাসপাতালের সহযোগিতায় মঙ্গলবার দিনব্যাপী এই সেবা কার্যক্রম চলে। এতে সদর উপজেলার
বিভিন্ন গ্রামের দারিদ্র মানুষজন চোখের চিকিসা নেন। সুনামগঞ্জ সদর অ্যাসোসিয়েশন ইউকের পক্ষ থেকে এই সেবার যাবতীয় ব্যয় বহন করা হয়।
বিনামুল্যে চক্ষু সেবা প্রদান উপলক্ষে শুরুতে এক আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ সদর অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী আবদুল আজিজ। এতে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী ও মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা আজিজ, সুনামগঞ্জ সদর অ্যাসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক তাজ উদ্দিন আহমদ ফরিদ, বিএনপির নেতা আবদুল আলীম প্রমুখ। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, যুক্তরাজ্য প্রবাসীদের সহায়তান প্রতি বছরই সুনামগঞ্জে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়। রোগীদের যাবতীয় ব্যয়ভার বহন করা হয় সংগঠনের পক্ষ থেকে।