বিনিয়োগে উৎসাহী প্রবাসীদের সব ধরনের সহযোগিতা করা হবে

সিলেট অফিস
অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘প্রবাসী বাংলাদেশিরা যেন দেশে বিনিয়োগ করতে পারে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দরজা খোলা রেখেছেন। বিনিয়োগে উৎসাহী প্রবাসীদের সরকারের পক্ষ হতে সব ধরনের সহযোগিতা করা হবে। প্রবাসীদের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশে কোনো একটি দিন এনআরবি দিবস পালন করা যায় কিনা, সেটা সরকারের জ্যেষ্ঠ মন্ত্রীদের সঙ্গে আলোচনা করা হবে।
শনিবার বেলা সাড়ে চারটায় নগরের মাছিমপুর এলাকার আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত ‘এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন ২০১৭’ শীর্ষক সপ্তাহব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিবিসিসিআই) আয়োজনে এবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এ সম্মেলন হচ্ছে।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন আইজিপি এ কে এম শহিদুল হক, সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম, সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার শিপার আহমদ, বিবিসিসিআইয়ের সভাপতি এনাম আলী, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান সাফওয়ান চৌধুরী, কনভেনশনের প্রধান মেট্রোন এ কে আবদুল মোমেন, কনভেনশন আয়োজক কমিটির আহ্বায়ক নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।
সপ্তাহব্যাপী সম্মেলনে বিনিয়োগ, পর্যটন এবং আইসিটি বিষয়ে একাধিক           সেমিনার অনুষ্ঠিত হওয়ার পাশাপাশি এনবিআরদের অবদান শীর্ষক মতবিনিময় এবং সিলেটের সাংস্কৃতিক ঐতিহ্য প্রদর্শিত হবে। এতে বিশ্বের ২৬টি দেশের প্রবাসী বাংলাদেশিরা যোগ দেবেন।