বিভক্ত হয়ে জেলা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার
শহরে দুই ভাগে বিভক্ত হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বিএনপি। শহরের পুরাতন বাসস্টেশন থেকে জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক’এর নেতৃত্বে র‌্যালি ও সমাবেশে অনুষ্ঠিত হয়। বিকালে শহরের ষোলঘরের একটি কমিউনিটি সেন্টারে দলীয় চেয়ারপার্সন ফজলুল হক আছপিয়ার সমর্থক হিসাবে পরিচিত নেতা-কর্মীরা আলাদা কর্মসূচী পালন করেন।
বেলা ১১ টায় পুরাতন বাসস্টেশনের দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপি’র সভাপতি, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম
নুরুলের নেতৃত্বে মিছিল বের হয়। মিছিলটি শহরের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুরাতন বাসস্টেশনেই সমাবেশ করেন দলীয় নেতা কর্মীরা।
জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহ-সভাপতি ওয়াকিপুর রহমান গিলমান, সহ-সভাপতি অ্যাডভোকেট মল্লিক মঈনুদ্দিন সোহেল, অ্যাডভোকেট শেরেনুর আলী, জেলা কৃষক দলের সভাপতি আতম মিছবাহ্, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক নূর হোসেন, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, দলীয় নেতা অ্যাডভোকেট আব্দুল হক, মুনাজ্জির হোসেন সুজন, নাসিম উদ্দিন লালা, সুয়েব আহমদ, মুর্শেদ আহমদ, ছাত্রদল সভাপতি রায়হান উদ্দিন প্রমুখ এই কর্মসূচীতে ছিলেন।
বিকালে শহরের ষোলঘরের একটি কমিউনিটি সেন্টারে সদর উপজেলা ও পৌর বিএনপি’র আয়োজনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সহসভাপতি সেলিম উদ্দিন আহমদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন- সাবেক হুইপ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ফজলুল হক আছপিয়া।
বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সহসভাপতি নাদীর আহমদ, সহসভাপতি ও জেলা যুবদলের আহ্বায়ক আবুল মুনসুর শওকত, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল্লা আল নোমান, দলীয় নেতা অ্যাডভোকেট কামাল হোসেন, শাহ্ আলম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক একে সোহাগ, দলীয় নেতা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট তুষার আলম, মোশারফ হোসেন, সুমন মিয়া, ইকবাল হোসেন, নজরুল ইসলাম, আবুল কালাম, মিনারুল মিয়া, খালেদ, আনোয়ার, আব্দুর রাজ্জাক তালুকদার, আলম প্রমুখ। পরে দলীয় নেতা কর্মীরা মিছিল নিয়ে শহরের দিকে আসতে চাইলে পুলিশ বাধা দেয়।