বিভিন্ন উপজেলায় কন্যা শিশু দিবস পালিত

সু.খবর রিপোর্ট
সারা দেশের ন্যায় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় ও পালিত হয়েছে জাতীয় কন্যা দিবস। গতকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে জেছিস এর সহযোগীতায় বর্নাঢ্য র‌্যালী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্টিত হয় আলোচনা সভা। উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল’র সভাপতিতে¦ জেছিস এর এফ এফ ফাহমিদা আক্তারের সঞ্চালনায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী, মহিলা ভাইস চেয়ারম্যান বীণা রানী তালুকদার, প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, আরো বক্তব্য রাখেন জেছিসের ম্যানেজার রুমানা বেগম, উপজেলা মহিলা অধিদপ্তরের প্রতিনিধি লক্ষী রানী দাস, কিশোরী সাদিয়া আক্তার। আলোচনা শেষে জেন্ডার নিদের্শনা ও শিক্ষা বিষয়ক প্রতিযোগী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় ।
জগন্নাথপুর
জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে সুনামগঞ্জের জগন্নাথপুর প্রশাসন ও মহিলা অধিদপ্তরের যৌথ উদ্যোগে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার সকাল ১১টায় মহিলা অধিদপ্তরে হল রুমে জগন্নাথপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগমের সভাপতিত্বে ও মহিলা অধিদপ্তরের প্রশিক্ষক অনু মিয়ার পরিচালনায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, মহিলা প্রশিক্ষক জলি বেগম, রানু আচার্য্য, বাংলা টিভির জগন্নাথপুর প্রতিনিধি গোবিন্দ দেব প্রমুখ। এরপূর্বে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
বিশ্বম্ভরপুর
বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে উপজেলা পরিষদ গণমিলনায়তনে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মেহেদী হাসান ভূঁইয়ার সভাপতিত্বে ও মহিলা বিষয়ক অফিসের ফাইজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহ জামান আহমেদ, দি লিটল বার্ড একাডেমীর প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ দাশ, মহিলা ও শিশু বিষয়ক বিভাগের চাইল্ড রাইট ফ্যাসিলিটেটর (এপিসি) শাহ সৈয়দ-উল-হাসান, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা নওরীন জাহান, মহিলা বিষয়ক বিভাগের প্রশিক্ষক জান্নাত মরিয়ম, মো. জাকির হোসেন, তথ্যসেবা সহকারি ঝুমা আক্তার, খাদিজা খাতুন প্রমুখ।