বিভিন্ন থানায় আনন্দ উদযাপন

সু.খবর রিপোর্ট
কেক কাটা ও আলোচনা সভার মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে জেলা পুলিশ। রবিবার বিকেলে সুনামগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে সদর মডেল থানা প্রাঙ্গণে এই আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়।
পুলিশ সুপার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ও সদর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান প্রমুখ।
আলোচনা সভার আগে কেক কাটেন অনুষ্ঠানের অতিথিগণ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুলিশ কর্মকর্তা, ইউপি সদস্য, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
আনন্দ উদযাপনের সভায় বক্তরা বলেন,’১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জিত হয়েছিল। তাঁর ডাকেই সারাদেশে বীর বাঙালিরা অস্ত্র হাতে তুলে নিয়ে মুক্তিযুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছিলেন। প্রকৃতপক্ষে ঐতিহাসিক ৭ মার্চই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
ধর্মপাশা
ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে ধর্মপাশা থানায় আনন্দ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে থানা প্রাঙ্গণে বিকেল তিনটায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ধর্মপাশা থানার ওসি মো. দেলোয়ার হোসেন। এসআই সোহেল মাহমুদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার রুহুল আমিন তালুকদার, এসআই মো. আরিফুল ইসলাম, তপন কান্তি দাস, ইউপি সদস্য আবুল কাশেম, উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ।
বিশ্বম্ভরপুর
বিকালে থানার আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন উপলক্ষে কেক কাটা হয়। থানা কমপ্লেক্স মিলনায়তনে থানার অফিসার ইনচার্জ সুরঞ্জিত তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জয়নাল আবেদীন। এসআই আরাফাতের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদি উর রহিম জাদিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ্জত আলি খান, বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ মানিক, সলুকাবাদ ইউপি চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবদুর রহমান।