বিশ্বকাপ বাছাই পর্ব- উড়ন্ত সূচনা বাংলাদেশের মেয়েদের

সু.খবর ডেস্ক
নারী টি২০ বিশ্বকাপের বাছাই পর্বে পাপুয়া নিউগিনিকে ৮ উইকেটে হারিয়ে দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী দল। আগে বোলিং করে মাত্র ৮৪ রানেই নিউগিনিকে আটকে দেয় বাংলাদেশের মেয়েরা। জবাবে ব্যাট করতে নেমে ৩১ বল হাতে রেখেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে টাইগ্রেসরা। ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে আয়েশা রহমান ১৫ ও শারমিন সুলতানা ৩৫ রান করে আউট হন। তবে তৃতীয় উইকেটে ২২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ফারজানা হক ও নিগার সুলতানা।
ফারজানা ১৭ ও নিগার ১১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। নিউগিনির হয়ে পাউকে সাইকা ও ভিকি আরা ১ টি করে উইকেট নিয়েছেন। এদিকে, এই ম্যাচের শুরুতে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুন।
বোলিংয়ে নেমে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন টাইগ্রেস বোলাররা। ইনিংসের দ্বিতীয় ওভারেই দলকে উইকেট এনে দেন অধিনায়ক সালমা খাতুন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছেন জাহানারা, পান্না, রুমানারা।
নিউগিনির হয়ে কপি জন ১৫, তানিয়া রুমা ২০ রান করে আউট হন। ভেরা ফ্রাঙ্কের ব্যক্তিগত সর্বোচ্চ ২৭, তাছাড়া আর কেউই দুই অঙ্কে যেতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে তাদের ইনিংস থামে ৬ উইকেট হারিয়ে ৮৪ রানে। টাইগ্রেস বোলারদের হতে পান্না ঘোষ ২ টি উইকেট দখল করেন। ১ টি উইকেট নিয়েছেন জাহানারা, সালমা, ফাহিমা ও রুমানা।
বাংলাদেশ নারী দলের একাদশঃ আয়েশা রহমান, পান্না ঘোষ, সালমা খাতুন (অধিনায়ক), জাহানারা আলম, লিলি রানী, ফারজানা হক, সঞ্জিদা ইসলাম, শামিমা সুলতানা (উইকেটরক্ষক), খাদিজা তুল কুবরা, নিগার সুলতানা, শারমিন সুলতানা।
পাপুয়া নিউ গিনি নারী দলের একাদশঃ পাউকে সাইকা(অধিনায়ক), কাইয়া আউরা, ভেরু ফ্রাঙ্ক, কপি জন, রাভিনা ওয়া, তানিয়া রুমা, ব্রেন্ডা টাও, মাইরি টম, সিবোনা জিমি, উইকির আরা, ইসাবেল টুয়া।