বিশ্বম্ভরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর
বিশ্বম্ভরপুরে যথযোগ্য মর্যদায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রবিবার প্রভাত ফেরী শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিসদ, থানা পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন, উপজেলা শিল্পকলা একাডেমী, উপজেলা ক্রীড়া সংস্থা, প্রেসক্লাব, উদীচী শিল্পী গোষ্ঠী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজ, সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন।
পুষ্পস্তপক অর্পনের পর সকাল ৯টায় উপজেলা শিল্পকলা একাডেমী শিল্পীদের পরিবেশনায় একুশের চেতনায় দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়। পরে স্মৃতিসৌধ প্রাঙ্গণে একুশে চেতনায় সীমিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার মো. সাদিউর রহিম জাদিদ’র সভাপতিত্বে ও শিক্ষক অঞ্জন কুমার দে’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. সজল মোল্লা, বিশ্বম্ভরপুর অফিসার ইনচার্জ সুরঞ্জিত তালুকদার, বীর মুক্তিযোদ্ধা মো. আপ্তাব উদ্দিন, উপজেলা আ. লীগ সভাপতি বেনজির আহমদ প্রমুখ।
পরে শিল্পকলা একাডেমীতে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।