বিশ্বম্ভরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড অনুষ্ঠিত

বিশ্বম্ভরপুর প্রতিনিধি
বিশ্বম্ভরপুরে বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। উপজেলার দিগেন্দ্র বর্মন সরকারি কলেজ প্রাঙ্গণে সোমবার সকালে ফিতা কেটে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল— উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা, জনগণের হাতের মুঠোয় সেবা পৌছে দেওয়ার প্রক্রিয়া বিষয়ক সেমিনার, বিভিন্ন অফিস/বিভাগ/সংস্থাকর্তৃক প্রকল্প উপস্থাপন, মুল্যায়ণ, বিজ্ঞান অলিম্পিয়াড উপস্থাপন, বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান এবং উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে তৃণমুল পর্যায়ে শিল্পীদের মধ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা।
অনুষ্ঠানমালার আলোচনা সভা ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। মেলায় অংশগ্রহণকারী সকল স্টলগুলো পরিদর্শন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। আলোচনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী মো: সাদি উর রহিম জাদিদ’র সভাপত্বিতে ও সহকারী কমিশনার (ভূমি) শিল্পী রাণী মোদক’র সঞ্চলনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, দিগেন্দ্র বর্মন সরকারি কলেজের অধ্যক্ষ বিমলাংশু রায়, থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বেনজির আহমেদ মানিক, সাধারণ সম্পাদক মো: নুরুল আলম সিদ্দিকি প্রমুখ।
স্টলগুলো মূল্যায়নে ১নং প্যাভিলিয়নে ১ম পুরস্কার পেয়েছে দিগেন্দ্র বর্মন সরকারি ডিগ্রী কলেজ স্টল, ২য় হয়েছে কাটাখালী পাবলিক উচ্চ বিদ্যালয়, ৩য় হয়েছে বিশ্বম্ভরপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, ২নং প্যাভিলিয়নে ১ম পুরস্কার পেয়েছে উপজেলা ভূমি অফিস, ২য় হয়েছে উপজেলা কৃষি অফিস, ৩য় হয়েছে বিশ্বম্ভরপুর থানা, ৩নং প্যাভিলিয়নে ১ম পুরস্কার পেয়েছে ব্যাক অফিস, ২য় হয়েছে পলাশ ইউনিয়ন পরিষদ ও ৩য় হয়েছে সলুকাবাদ ইউনিয়ন পরিষদ।