বিশ্বম্ভরপুর ইউসিসিএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
বিআরডিবি’র আওতাধীন বিশ্বম্ভরপুর ইউসিসিএ লি. এর ৩৩ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসনের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ইউসিসিএ’র চেয়ারম্যান মো. অলি মিয়া। উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সৌরভ ভূষণ দেব ইউসিসিএ’র বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০১৯-২০২০ অর্থবছরের জমা খরচ হিসাব, ২০১৯-২০২০ অর্থবছরের অডিটনোট, ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ও ঋণ পরিকল্পনা উপস্থাপন ও পর্যালোচনা করেন। সভায় এগুলো অনুমোদন করা হয়। সভায় খেলাপী ঋণ আদায় বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়।
পল্লী উন্নয়ন অফিসার সৌরভ ভূষণ দেব গণমাধ্যমকে বলেন, “পল্লী উন্নয়ন তথা কৃষি উন্নয়নে সমবায় পদ্ধতিতে পরিচালিত এই প্রতিষ্ঠান বিআরডিবি’র সহযোগিতায় অতীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। প্রায় প্রতিটি গ্রামে আমাদের কোনো না কোনো সমিতি বা দল রয়েছে। এই সুবিস্তৃত নেটওয়ার্ক ব্যবহার করে পল্লীবাসীর আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখার সুযোগ রয়েছে। বার্ষিক সাধারণ সভায় এই সম্ভাবনাগুলোকে কাজে লাগানোর জন্য ইউসিসিএকে অধিকতর সক্রিয় করার বিষয়ে আলোচনা করা হয়েছে।”
বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার মো. জাহাঙ্গীর হোসেন। সভায় আরও বক্তব্য রাখেন বিশ্বম্ভরপুর প্রেসক্লাব সভাপতি ও বিশিষ্ট সমবায়ী স্বপন কুমার বর্মনসহ সমবায়ী প্রতিনিধিবৃন্দ। সভায় উপজেলার বিআরডিবিভুক্ত প্রায় অর্ধ শত সমবায় সমিতির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।