বিশ্ব এতিম দিবস পালন

স্টাফ রিপোর্টার
ইসলামিক রিলিফ বাংলাদেশ এর উদ্যোগে বিশ্ব এতিম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৩টায় সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া ও মো. আবুল হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অশোক রঞ্জন পুরকায়স্থ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুর রহিম বাবর, কাঠইর ইউপি চেয়ারম্যান মুফতি সামছুল ইসলাম, জেলা ব্র্যাক প্রতিনিধি একে আজাদ, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোহাম্মদ পেয়ার আহমেদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক রিলিফের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ জাকারিয়া, অভিভাবক মোছা. শুকরিয়া বেগম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে খায়রুল হুদা চপল বলেন,‘শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। এতিম শিশুদের সহায়তায় এগিয়ে আসতে হবে সমাজের সকল বিত্তশালীদের। সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান এতিম শিশুদের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।’ তিনি বলেন,‘যারা এতিম শিশুর অভিভাবক হিসাবে আছেন, আশা করি তাদের কাছ থেকে মা ও বাবার মতো আদর, ¯েœহ ও ভালবাসা পেয়ে এসব শিশুরা বেড়ে উঠবে।’