বিশ্ব হোমিওপ্যাথি দিবস পালন

সু.খবর রিপোর্ট
বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস্ এসোসিয়েশন ও হ্যানিম্যান হোমিওপ্যাথিক সোসাইটি সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে বিশ্ব হোমিওপ্যাথিক দিবস ও ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল সাড়ে ৯টায় শহরের মধ্যবাজার থেকে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মধ্যবাজারে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সংগঠনের সভাপতি ডা. দেবব্রত বণিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. ওবায়দুল মুন্সীর সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিডিডিএ উপদেষ্টা অ্যাড. ডা. ক্ষিতিশ রায় ভানু, হ্যানিম্যান হোমিওপ্যাথি সোসাইটির সহ-সভাপতি ডা. ছাদেকুর রহমান, সাধারণ সম্পাদক ডা. এম আর
শামীম, ডা. বিধান রঞ্জন তালুকদার, ডা. চিত্তরঞ্জন পাল, ডা. মো. আব্দুল হক।
অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ডা. মহেশ চন্দ্র পাল, ডা. কাজল বরণ শর্মা, ডা. শাহ আহমদ, ডা. নিখিল কুমার দেবনাথ, ডা. অখিল চন্দ্র ধর, ডা. রনধীর কুমার দাস, ডা. প্রহলাদ বণিক, ডা. ফুলু রানী বণিক, ডা. মানিক লাল বণিক, ডা. সুমন রায়, ডা. আব্দুল হাফিজ, ডা. এখলাছুর রহমান, ডা. মো. আলী আফতাব রানু, ডা. জাকির হোসেন, ডা. নজরুল ইসরাম, ডা. রাকেশ চন্দ্র পাল, ডা. আয়শা ছিদ্দিকা, ডা. সুব্রত তালুকদার, ডা. শাহ মঈনুল হক মছরু, ডা. মাস্টার মো. আব্দুল হক প্রমুখ। (প্রেস বিজ্ঞপ্তি)
দিরাই
দিরাইয়ে র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে হোমিওপ্যাথি চিকিৎসার জনক মহাত্মা স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৪তম জন্মবার্ষিকী ও বিশ^ হোমিওপ্যাথি দিবস পালন করা হয়েছে।
বুধবার স্বাধীনতা হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদ দিরাই উপজেলা শাখার উদ্যোগে বেলা ১১টায় দিরাই প্রেসক্লাবের সামনা থেকে একটি র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি পৌরসদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় একটি রেষ্টুরেন্টের কনফারেন্স হলে আলোচনা সভায় মিলিত হয়।
সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ডা. আব্দুল অলি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুক্তাদির সরদারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ডা. অনুকুল চন্দ্র দেব।
বক্তব্য দেন ডা. রমেন্দ্র কিশোর তালুকদার, ডা. আব্দুল মাজিদ, ডা. বকুল চন্দ্র সরকার, ডা. কৃপেন্দ্র চক্রবর্তী, ডা. রনধির দাস, ডা. প্রবোধ চন্দ্র তালুকদার, ডা. বৃহস্পতি সরকার, ডা. ব্রজবল্লভ দাস, ডা. মোঃ আবুল কাসেম, ডা. পুজন রায় প্রমুখ।
স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি জগদিশ চন্দ্র ভৌমিক।