বিসিকের গণশুনানী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প’র (বিসিক) সুনামগঞ্জে প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় সদর উপজেলা পরিষদের মিলনায়নে এই গণশুনানী অনুষ্ঠিত হয়। শিল্প সহায়তা কেন্দ্রের আয়োজনে প্রাতিষ্ঠানিক গণশুনানীতে সুনামগঞ্জের বিসিকের ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ’র সভাপতিত্বে গণশুনানীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক মো. খলিলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।
পরিচালক মো. খলিলুর রহমান গণশুনানীর শুরুতেই সুনামগঞ্জে ক্ষুদ্র ও কুটির শিল্প গড়ে না উঠার কারণ জানতে চেয়ে বলেন, সুনামগঞ্জ জেলা পণ্য উৎপাদনের কাচামাল যথেষ্ট পরিমাণে রয়েছে। তবুও এ জেলায় শিল্প কেনো গড়ে উঠছে না সে বিষয়ে জানার জন্য আজকের গণশুনানীর আয়োজন করা হয়েছে।
এসময় সুনামগঞ্জ শিল্প সহায়তা কেন্দ্রের (বিসিক) ক্ষুদ্র উদ্যোক্তা ও ব্যবসায়ীরা ব্যাংক ঋণ না পাওয়া, বন্যায় ক্ষয়ক্ষতির কথা উল্লেখ্য করে মহিলাদের প্রশিক্ষণ দেয়ার জন্য প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, মধু উৎপাদনের জন্য মৌমাছি চাষ করার প্রশিক্ষণ আয়োজন করার দাবি জানান।