ব্যবসায়ী সমিতির ডাকে শহরে আধাবেলা ধর্মঘট

স্টাফ রিপোর্টার
শহরে ব্যবসায়ী সমিতির আহ্বানে বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে ১২ টা পর্যন্ত ধর্মঘট পালন করা হয়েছে। সকল প্রকার দোকানপাট এসময় বন্ধ ছিল। ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ জানিয়েছেন,‘জেলা প্রশাসকের ব্যবসা বাণিজ্য শাখা হতে ডিল ইন লাইসেন্স করার নির্ধারিত সময় পার হবার আগেই লাইসেন্স না করার অপরাধে বুধবার ১৬ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা করার প্রতিবাদে তারা এই ধর্মঘট পালন করেছেন।
সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির যুগ্মসম্পাদক জুয়েল মিয়া জানান, আগামী ৩০ জুলাই পর্যন্ত ডিল ইন লাইসেন্স করার নির্ধারিত সময়। অথচ. এই লাইসেন্স না করার জন্য ১৬ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এই নিয়ে কথা বলায় সুনামগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহেদুল হক’র সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়েছে। ব্যবসায়ীরা এর প্রতিবাদে ধর্মঘট করেছেন।
ধর্মঘট চলাকালে শহরের আলফাত স্কয়ারে ব্যবসায়ী সমিতির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহেদুল হক’র সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আলী খোশনূর, সহসভাপতি সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক জুয়েল আহমদ, কোষাধ্যক্ষ চন্দন প্রসাদ রায়, বাজার বিষয়ক সম্পাদক ওয়াসিম আহমেদ, ব্যবসায়ী সাইদুল করিম সাইদ প্রমুখ।
বক্তারা সুনির্দিষ্ট কারণ ছাড়া বা আইন লঙ্ঘন না করা সত্বেও ব্যবসায়ীদের অযথা হয়রানি না করার আহ্বান জানান।
জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেট মো. সাবিরুল ইসলাম এ প্রসঙ্গে জানান, ধর্মঘটের বিষয়ে কিছুই জানেন না তিনি। কারো দোকান খোলা বা বন্ধ রাখার এখতিয়ার তার ব্যক্তিগত উল্লেখ করে তিনি জানান, কোন আদালতের আদেশ সঠিক না হলে সংক্ষুব্ধ পক্ষ উচ্চ আদালতে আপিল করতে পারতেন।’