ব্লাস্ট দমনের দাবিতে কৃষক সংগ্রাম সমিতির স্মারকলিপি

ধান ক্ষেত ব্লাস্ট রোগের আক্রমণ প্রতিরোধ এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়ানোর দাবিতে স্মারকলিপি দিয়েছে তাহিরপুর উপজেলা কৃষক সংগ্রাম সমিতি। সোমবার দুপুর ১২টায় তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট ৩ দফা দাবি সম্বলিত
স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে মাটিয়াইন হাওড় সহ তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওড়ে ধানের ব্লাস্ট রোগ নিরাময়ে সরকারি ভাবে ক্যাপিটেল স্প্রে করার দাবি, তাহিরপুরের অন্যান্য হাওড়ে ঔষধ স্প্রে করার জন্য কীটনাশক সরবরাহ এবং পর্যাপ্ত পরিমাণ স্প্রে মেশিন সরবরাহের দাবি, উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা কর্মচারীগণ মাঠে উপস্থিত থেকে কৃষকদের সহযোগিতা এবং জেলা থেকে আরো কর্মচারী অস্থায়ীভাবে নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়।
স্মারকলিপি প্রদানের সময় বড়দল, জামলাবাজ, গাজীপুর, টাকাটুকিয়া, জামালগড়, রতনশ্রী, গোবিন্দশ্রী, ভাটি তাহিরপুর, সূর্য্যরেগাঁও, উজানতাহিরপুর ও মধ্য তাহিরপুরের সাধারণ কৃষকরা উপস্থিত ছিলেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাটে হাটে মাইকিং করে সচেতনতা বৃদ্ধি, পর্যাপ্ত ঔষধ স্প্রে করার ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
উল্লেখ্য, ব্লাস্ট রোগের সংক্রমণে তাহিরপুর উপজেলার মাটিয়াইন, তারাজান, মহালিয়ার, শমসার হাওড় সহ বিভিন্ন হাওড় ক্ষতিগ্রস্ত হয়েছে।
তার আগে কৃষক সংগ্রাম সমিতির একটি টিম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান কবিরের নেতৃত্বে উপজেলা শাখার সভাপতি ছয়ফুল ইসলাম, সাধারণ সম্পাদক আকিকুর রেজা, সহ সাধারণ সম্পাদক দ্বিজেন্দ্র পুরকায়স্থ, বড়দল গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মজিবুর রহমান মাটিয়াইন হাওড়ে সরজমিনে ধানক্ষেত পরিদর্শনে যান। এসময় স্থানীয় কৃষকদের সাথেও মতবিনিময় করেন নেতৃবৃন্দ।
প্রেস বিজ্ঞপ্তি