বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

স্টাফ রিপোর্টার
সদর উপজেলার গৌরারং ইউনিয়নের ইনাতনগর গ্রামে বসত বাড়ির সীমানা নিয়ে বড় ভাইয়ের হাতে নিহত হয়েছেন ছোট ভাই পুলিশ কনস্টেবল নিজাম উদ্দিন (২৫)। বৃহস্পতিবার রাতে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে এই পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়। শুক্রবার রাতে দক্ষিণ সুনামগঞ্জের শত্রুমর্দন গ্রাম থেকে ঘাতক বড় ভাই জামাল উদ্দিন (৪৫) কে গ্রেফতার করেছে পুলিশ।
নিহত নিজাম উদ্দিন গৌরারং ইউনিয়নের ইনাতনগর গ্রামের জহুর উদ্দিনের ছেলে। তিনি সিলেট পুলিশ লাইনে কর্মরত ছিলেন। তার স্ত্রী স্কুল শিক্ষিকা, তিন বছর আগে তাদের বিয়ে হয়েছে। দেড় বছরের এক মেয়ে রয়েছে নিহত নিজাম উদ্দিনের।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে পুলিশ কনস্টেবল নিজাম উদ্দিন ও তার বড় ভাই জামাল উদ্দিনের মধ্যে বসত বাড়ীর সীমানা নিয়ে কথা কাটাকাটি হয়। এর জের ধরে বৃহস্পতিবার ভোরে আবারও দুই ভাইয়ের মধ্যে ঝগড়া হয়। এসময় বড় ভাই জামাল উদ্দিনের রডের আঘাতে ছোট ভাই নিজাম উদ্দিন গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপালে ভর্তি করা হয়। পরে আশংকাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়। শুক্রবার বিকালে সিলেট পুলিশ লাইনস মাঠে নিহত নিজাম উদ্দিনের নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এদিকে ঘটনার পরপরই গ্রাম ছেড়ে পালিয়েছে বড় ভাই জামাল উদ্দিন।
সদর মডেল থানার ওসি মো. শহীদুল্লাহ বলেন, ‘দুই ভাই পৃথকভাবে বসবাস করছেন। বসত বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে দুই ভাইয়ের ঝগড়ার সময় জামাল উদ্দিন নিজাম উদ্দিনকে রড দিয়ে আঘাত করে। নিহত পুলিশ কনস্টেবলের মরদেহ ময়নাতদন্ত শেষে সুনামগঞ্জে তার গ্রামের বাড়িতে দাফন করা হবে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। শুক্রবার রাতে জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।’