‘ভালো সময় আসলে মনভরে প্রশ্ন করতে পারবেন’

সু.খবর ডেস্ক
সাধারণত দেশের কোনো দুর্যোগ বা গুরুত্বপূর্ণ ইস্যুকে সামনে রেখে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ করে বিদেশ সফর থেকে ফেরার পর কিছু ব্যতিক্রম ছাড়া অবশ্যই সংবাদ সম্মেলন করেন তিনি। গণমাধ্যমকর্মীরাও মুখিয়ে থাকেন নানা ইস্যুতে তাকে প্রশ্ন করতে। প্রধানমন্ত্রী স্বভাবসুলভ ভঙ্গিতে উত্তর দিয়ে থাকেন।
কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস সবকিছু ওলটপালট করে দিয়েছে। দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। এ অবস্থা অন্যদের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যতিক্রমী সংবাদ সম্মেলন করলেন গণভবনে।
অনলাইনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্ন করার সুযোগ না থাকায় তা নিয়ে প্রধানমন্ত্রীর কণ্ঠে ছিল অনেকটা আক্ষেপের সুর। এজন্য সংবাদ সম্মেলনের শুরুর দিকে কিছুটা আক্ষেপের সুরে প্রধানমন্ত্রী গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, এবার পরিস্থিতিটা ভিন্ন। তাই আমরা অন্যসময়ের মতো সবাইকে ডেকে সংবাদ সম্মেলন করছি না। যাতে সবাই নিরাপদে থাকতে পারেন, কম ঘোরাঘুরি হয়। আপনারা এখান থেকে নিয়েই প্রচার করবেন, প্রকাশ করবেন আশা করি।
এমন অবস্থা সবসময় থাকবে না এমন আশা প্রকাশ করে সরকারপ্রধান বলেন, সামনে ভালো পরিবেশ হলে আপনাদের (সাংবাদিক) দাওয়াত দেয়া হবে। তখন মনভরে আগের মতো প্রশ্ন করতে পারবেন। সংবাদ সম্মেলনস্থলে উপস্থিত সবার মাঝে বেশ দূরত্ব বজায় রেখে চেয়ার টেবিল সেট করা হয়। প্রধানমন্ত্রীর একপাশে অর্থমন্ত্রী অন্যপাশে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর বসা ছিলেন। তারাও প্রধানমন্ত্রীর বক্তব্যের পর অর্থনৈতিক প্যাকেজের বিস্তারিত তুলে ধরেন।
সূত্র : ঢাকা টাইমস