ভাষার মাসে মুক্তি পাচ্ছে বীরকন্যা প্রীতিলতা চলচ্চিত্র

স্টাফ রিপোর্টার
বৃটিশ বিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের উপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। চলচ্চিত্রটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ২০১৯—২০২০ অর্থবছরের অনুদানে নির্মিত হয়েছে।
ইতিমধ্যে চলচ্চিত্রটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। গত বছরের ২৫ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও শেষ মুহূর্তে কিছু কারিগরি সংকট দেখা দেয়ায় ছবিটির মুক্তির তারিখ পিছিয়ে যায়।
নির্মাতা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চলতি বছরের ১ ফেব্রুয়ারি ২০২৩ এ চলচ্চিত্রটি মুক্তি পাবে নিশ্চিত করেছেন। ইতিমধ্যে নতুন করে এর প্রচারণা শুরু হয়েছে।
নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, আমরা দেশের ভিভিন্ন সিনেপ্লেক্স ও সিনেমা হল গুলোতে ছবিটি প্রদর্শনীর ব্যাপারে ইতিমধ্যে উদ্যোগ নিয়েছি। শিক্ষার্থীরা যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে অর্ধেক মূল্যে প্রদর্শনী দেখতে পারবে। অন্যন্য সিনেপ্লেক্স গুলোতেও আমরা শিক্ষার্থীদের হাফপাসের ব্যাপরে আলোচনা চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যেই ছবিটির উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার ব্যাপারে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এম.পি আমাদের নিশ্চিত করেছেন।