‘মধ্যনগরকে উপজেলা করা হবে’

স্টাফ রিপোর্টার
ধর্মপাশার মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তর করার আশ্বাস দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।
বৃহস্পতিবার দুপুরে তাহিরপুরে সুনামগঞ্জের সংসদ সদস্য, জনপ্রতিনিধি, জেলা-উপজেলা প্রশাসন ও এলজিআরডি মন্ত্রণালয়াধীন দপ্তর সমূহের কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও মোয়াজ্জেম হোসেন রতন মধ্যনগর থানাকে উপজেলা করার দাবির প্রেক্ষিতে এমন কথা বলেন মন্ত্রী।
এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ প্রসঙ্গে তাঁর বক্তব্যে বলেন, ‘আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সনে ক্ষমতায় আসার পর মধ্যনগর থানাকে উপজেলা ঘোষণা করে। পরবর্তীতে বিএনপি ক্ষমতায় এসে এ কার্যক্রম বাতিল করে দেয়। আমরা আমাদের ঘোষিত মধ্যনগরকে অবশ্যই উপজেলা করব। তবে এজন্য কিছু বিধিগত প্রক্রিয়া পালন করতে হবে। নিকারের পরবর্তী সভায় যাতে সুনামগঞ্জের ১২তম উপজেলা হিসাবে মধ্যনগরের সিদ্ধান্ত গৃহীত হয় সে জন্য ঢাকায় ফিরেই প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে আমি সেই ব্যবস্থা করব।
পরে বিকালে অনুষ্ঠিত জনসভায়ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এই কথা জানিয়েছেন। সংশ্লিষ্ট মন্ত্রীর এই আশ্বাসে আশার আলো দেখছেন মধ্যনগরবাসী। তাদের দাবি যত দ্রুত সম্ভব মধ্যনগরকে উপজেলা ঘোষণা করা হোক।



আরো খবর