মল্লিকপুরে ১৭ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ শহরের মল্লিকপুরে পুলিশ লাইন্সের উত্তর দিকে প্রায় ১৭ কোটি টাকার ৫একর ৬৩ শতক সরকারি জমি উদ্ধার করা হয়েছে। সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) বিশ্বজিৎ দেবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে ওই জমি উদ্ধার করে।
জানা যায়, ১৯৬৮ সালে মল্লিকপুরের শহর উল্লাহ গংদের কাছ থেকে প্রতি শতক ৩ লাখ টাকা মূল্যে শহরের উত্তর মল্লিকপুর মৌজার ১৪৫ নং জে.এল-এর ১২৭ থেকে ১৩৯ নং মোট ১৩টি দাগে ৫ একর ৬৩ শতক জমি অধিগ্রহণ করে সরকার। গণপূর্ত অধিদপ্তরের জন্য এই জমি অধিগ্রহণ করলেও ব্যবহার করা হয়নি। পরে এই জমি সরকারি খাস খতিয়ানের অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু দীর্ঘদিন ধরে ওই মূল্যবান জমি পতিত থাকায় বেদখল করে রেখেছিলেন মল্লিকপুরের হারুন রশিদের ছেলে মো. শাহীসহ স্থানীয় কিছু লোকজন। খবর পেয়ে শনিবার দিনভর ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে সেই মূল্যবান জমি উদ্ধার করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, সদর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা কাজী সামছুল হুদা সোহেল, সদর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মুস্তাফিজুর রহমানসহ সদর থানা পুলিশ।
সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিশ্বজিৎ দেব জানান, দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা সরকারি সম্পত্তি উদ্ধার করে সীমানা নির্ধারণ করা হয়েছে।