মল্লিকপুর এলাকায় বাসের দীর্ঘ লাইন, ব্যাহত স্বাভাবিক যান চলাচল

স্টাফ রিপোর্টার
পৌর শহরের মল্লিকপুরের নতুন বাস স্ট্যান্ড এলাকায় সুনামগঞ্জ-সিলেট সড়কে ঢাকা থেকে ছেড়ে আসা বাসগুলো স্ট্যান্ড করে রাখায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। সড়কের বাম দিকে বাসের দীর্ঘ লাইনের কারণে প্রতিদিনই মানুষজনকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।
শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, নতুন বাসস্ট্যান্ড প্রবেশের রাস্তা থেকে জেলা পুলিশ লাইন্স পর্যন্ত বাস স্ট্যান্ড করা। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা প্রায় ২৫টি বাসের উপস্থিতি লক্ষ করা যায়।
জানা যায়, প্রতিদিন সকালে ঢাকা থেকে ছেড়ে আসা বাসগুলো সুনামগঞ্জ- সিলেট আঞ্চলিক সড়কের পাশে স্ট্যান্ড করে রাখা হয়। গাড়িগুলো পাশের পুকুরের পানি দিয়ে ধোয়া ও পরিস্কার করা হয় আঞ্চলিক সড়কে দাঁড় করিয়ে। এতে যে
কোনো সময়ে বড় দুর্ঘটনার সম্ভবনা রয়েছে।
সিএনজি চালক মো. মুক্তার আলী বলেন, নতুন বাস স্ট্যান্ডের সামনে বড় বড় বাস দাঁড় করানো থাকে। এতে অর্ধেক সড়ক বন্ধ হয়ে যায়। অথচ বাস স্ট্যান্ডের পুকুরের পাশেই বাসগুলো রাখার বড় জায়গা আছে।
লেগুনা চালক হৃদয় আহমেদ ও মো. রুবেল বলেন, সবচেয়ে ব্যস্ততম সড়ক এটি। কিন্তু সকাল থেকে ঢাকা থেকে ছেড়ে আসা বাসগুলো এনে রাস্তার পাশে রাখা হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় আমাদের।
তারা আরো বলেন, রাস্তার পাশে স্ট্যান্ড করার জায়গাটি খুব ঝুঁকিপূর্ণ। আমরা দুর্ঘটনার আগে সচেতন হই না। দুর্ঘটনা হলে ঠিকই এই আঞ্চলিক সড়ক থেকে বাস সড়ানো হবে।
সদর উপজেলার শহর ও যানবাহন পুলিশ পরিদর্শক মো. শামছুল আলম বলেন, এই বিষয়টি নিয়ে আইন শৃঙ্খলা সভায় অনেকবার কথা হয়েছে। কিন্তু ঢাকা থেকে ছেড়ে আসা বাসগুলো রাখার কোনো নির্দিষ্ট জায়গা নেই। তাই সিলেট- সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের এক সাইটে এগুলো লাইন করে রাখা হয়।