মাটি কাটার সময় পাওয়া গেলো লক্ষ্মী মূর্তি

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জ উপজেলায় মাটি কাটার সময় এক কেজি ওজনের একটি কালো পাথরের লক্ষ্মী মূর্তি পাওয়া গেছে। বুধবার বিকালে উপজেলা সদর ইউনিয়নে লক্ষীপুর গ্রামের মো. নজরুল ইসলামের জমি থেকে এই লক্ষ্মী মূর্তি পাওয়া যায়।
এ ব্যাপারে ৪ নম্বর সদর ইউপি সদস্য কামরুল ইসলাম জানান, কিছুদিন পূর্বে মাটি কাটার সময় একটি কালো পাথরের মূর্তি পান নজরুল ইসলাম। এরপর তিনি মূর্তিটি ঘরে রেখে দেন। বুধবার লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতের কাজের পরীক্ষায় নজরুল ইসলামের ছেলে ঘর থেকে মূর্তি নিয়ে বিদ্যালয়ে জমা দেয়। পরে শিক্ষার্থীর পিতা নজরুল ইসলাম এসে মূর্তিটি ফেরত চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত দেব’র নির্দেশে ইউপি সদস্য এবং নজরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মূর্তি জমা দেন। পরে তিনি মূর্তিটিকে জামালগঞ্জ থানায় হস্তান্তর করেন।
জামালগঞ্জ থানার অফিসার ইন চার্জ মীর মো. আব্দুন নাসের জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মূর্তিটিকে থানায় পাঠানো হয়েছে। এবিষয়ে জামালগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরী করা হয়েছে। আমরা বিজ্ঞ আদালতের মাধ্যমে প্রতœতত্ব অধিদপ্তরের মহা-পরিচালক বরাবরে পাঠাবো। পরবর্তীতে পরীক্ষা নিরীক্ষার পর উনাদের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।