মাতৃভাষা দিবস উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট

স্টাফ রিপোর্টার
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পশ্চিম তেঘরিয়ায় প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে। শহরের বিজিবি ক্যাম্প সংলগ্ন মাঠে শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধন করেন সুনামগঞ্জের ক্রীড়া ব্যক্তিত্ব ও ক্রীড়া পৃষ্ঠপোষক লন্ডন প্রবাসী ফুয়াদ আহমেদ। পৌরসভার ৭ ও ৮ নং ওয়ার্ডের ৫৬ জন খেলোয়াড় নিয়ে ০৪ টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। রংধনু রাইডার্স ক্রিকেট ক্লাব আয়োজিত এ টুর্নামেন্টে উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের দলনেতা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফুয়াদ আহমেদ ।
উদ্বোধনি খেলায় লাগলে বাড়ি বাউন্ডারির বিপক্ষে শাপলা একাদশ ৬ উইকেটের বিশাল জয় পায়। টচ জিতে ব্যাটিং করতে নেমে লাগলে বাড়ি বাউন্ডারির জীবনের ৮০ ও রাহীর ৬০ রানে ১৬ ওভারে ২১৮ রান করে। জবাবে শাপলা একাদশের দলনেতা অভি ও জাহিরের অভিজ্ঞ ওপেনিং শুরু টা হয় অনেক ভালো। ব্যাট হাতে ৪ উইকেট হারিয়ে সেই কাক্সিক্ষত লক্ষে পৌঁছে যায়। উক্ত ম্যাচে ৬৫ রানের ঝড়োয়া ব্যাটিং করে ম্যান অফ দ্যা ম্যাচ জাহির বাদশার হাতে পুরষ্কার তুলে দেন শিক্ষক এনাম হক। আম্পায়ারের দায়িত্ব পালন করেন রাজন আহমেদ ও ওয়াহিদ আহমেদ।
আয়োজক রংধনু রাইডার্সের পক্ষে আব্দুল্লাহ আল মামুন জানান মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে এলাকাবাসীর মধ্যে অন্য আঙ্গিকে স্মরন করতে আমাদের এই আয়োজন। এই টুর্নামেন্টের মাধ্যমে এই ৫৬ জন মানুষ খেলার প্রতি আসক্ত হবে এবং অন্য কোন বাজে অভ্যাস বা মাদক থেকে ও বিরত থাকতে পারবে।