‘মানুষে মানুষে সম্পর্ক জোরদার করতে হবে’

তাহিরপুর প্রতিনিধি
মানুষের সাথে মানুষের সম্পর্ক জোরদার করতে হবে। সরকার পর্যায়ে সম্পর্ক যেমনই থাকুক মানুষে মানুষে সম্পর্ক জোরদার না হলে এটি দীর্ঘ স্থায়ী হয় না। সম্পর্কের আন্তরিকতা বাড়াতে হবে। বাংলাদেশে এসে এখানকার মানুষের আতিথেয়তায় আমি মুগ্ধ। এর আগেও আমি রাষ্ট্র প্রধান ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাক্ষাতকার নিতে ও রাজনৈতিক প্রোগ্রাম কভার করতে বাংলাদেশে এসেছি। এবার বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে এসে বাংলাদেশ সম্পর্কে আমার ধারণা বদলে গেছে। শহরাঞ্চলের চেয়েও গ্রামাঞ্চলের মানুষ বেশী আন্তরিক। এখানে অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে।
বুধবার সন্ধ্যায় তাহিরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিক আশীষ চক্রবর্তী’র সম্মানে নাগরিক অভ্যর্থনা
অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক নেতা কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের প্রেসিডেন্ট এ্যামিরেটাস হাসান শাহরিয়ার বলেন, তাহিরপুরে পর্যটন কেন্দ্রীক উন্নয়ন জোরদার করতে হবে। অতীতে এখানে উন্নয়ন কম হয়েছে, এখন হচ্ছে। তবে নির্দিষ্ট পরিকল্পনা মাফিক উন্নয়ন করতে হবে। অদ্বৈত প্রভুর জন্মধাম মধুকৃষ্ণা ত্রয়োদশীতে গঙ্গা¯œান ও মেলা এবং শাহ আরেফিন (র.) ওরস উপলক্ষে এখানে লক্ষ লক্ষ মানুষের সমাগম হয়। উভয় সম্প্রদায়ের মানুষ এক সাথে ধর্মীয় অনুষ্ঠান পালন করেন। শত বছরের এই সাংস্কৃতিক ঐতিহ্য যা এখনও বিরাজমান।
তিনি বলেন, আমার ধারণা তাহিরপুরে তেল ও গ্যাসে সমৃদ্ধ। সরকারী উদ্যোগে খনন কাজ পরিচালনা করলে এর সুফল আমরা পেতে পারি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল’র সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা অনুপম রায়ের সঞ্চালনায় নাগরিক অভ্যর্থনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন আশীষ চক্রবর্তীর সহধর্মিনী অধ্যাপক ভাস্বতী চক্রবর্তী, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সিনিয়র আইনজীবী ও কলামিষ্ট হোসেন তওফিক চৌধুরী, তাহিরপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা বিজেন ব্যনার্জি, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে, তাহিরপুর থানার অফিসার ইন চার্জ আতিকুর রহমান।
এসময় তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুস ছোবাহান আখঞ্জিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
এদিকে টাঙ্গুয়ার হাওর ভ্রমণ করেছেন ভারতের বিশিষ্ট সাংবাদিক আশিষ চক্রবর্তী বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক নেতা কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের প্রেসিডেন্ট এ্যামিরেটাস হাসান শাহরিয়ার।
বুধবার দুপুরে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুলের আয়োজনে টাঙ্গুয়া হাওরে নৌ-বিহারে আরও অংশ নেন,সাংবাদিক আশীষ চৌধুরীর সহধর্মিনী অধ্যাপক ভাস্বতী চক্রবর্তী, অ্যাড. হুমায়ুন মঞ্জুর চৌধুরী, সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি পঙ্কজ দে, অ্যাড. হোসেন তওফিক চৌধুরী, বিটিভি সাংবাদিক অ্যাড. আইনুল ইসলাম বাবলু ও তাহিরপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আবুল বাশার প্রমুখ।