মা নির্যাতনকারী ইয়াবা খোরের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার
জামালগঞ্জে মাসহ পরিবারের লোকজনকে অত্যাচারকারী ইয়াবাখোর গোলাম হোসেন (৩২) কে এক বছরের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান এই দ-াদেশ প্রদান করেন।
জানা যায়, ভ্রাম্যমাণ আদালতের বিচারক জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের সুজাতপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মৃত আব্দুল হকের ছেলে ইয়াবাখোর গোলাম হোসেনকে ২পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হয়। পরে তাকে ১ বছরের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
স্থানীয়রা জানান, দ-প্রাপ্ত গোলাম হোসেন দীর্ঘদিন ধরেই মাদকাসক্ত এবং তার অত্যাচারে তার মাসহ পরিবারের সবাই বাড়ীঘর ছাড়া। ভ্রাম্যমাণ আদালতের কাছে তার মা ছেলের সবোর্চ্চ শাস্তি দাবি জানান।
এদিকে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে উত্যক্ত করার দায়ে উপজেলার জামালগঞ্জ উত্তর ইউপির কালীপুর গ্রামের মৃত নবী হোসেনের ছেলে বখাটে মো. আক্তার হোসেনকে ৬ মাসের কারাদ- প্রদান করা হয়েছে। বুধবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান এই দ-াদেশ প্রদান করেন।
ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান জানান, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
এছাড়া নুর জামাল (২৮), আরশাদ আলী (৩৬), ইমন (১৭), শফিক মিয়া (৩৫), মো. আঙ্গুর মিয়া (৬০), সামছুদ্দিন (৩৭) কে অবৈধভাবে রাস্তায় দোকান দেয়ার অপরাধে ৩ দিনের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুল হাসান।