মুস্তাফিজের অনুপস্থিতি অন্যদের জন্য সুযোগ: সাকিব

সু.খবর ডেস্ক
বাংলাদেশ দল টি২০ অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই দেরাদুনে পৌছে গেছে। বৃহস্পতিবারের অনুশীলনসহ দুদিন অনুশীলনও হয়ে গেছে ভারতের রাজীব গান্ধী স্টেডিয়ামে। দলের সঙ্গে দেরাদুনে যোগ দিতে বাংলাদেশের টি২০ ও টেস্ট অধিনায়ক সাকিব বৃহস্পতিবার হাওয়ায় যানে চড়েছেন। যাওয়ার সময় বলে গেছেন মুস্তাফিজকে তিনি মিস করবেন। তবে এটা অন্যদের জন্য ভালো করার সুযোগ বলেও জানান তিনি।
বাংলাদেশের বামহাতি অলরাউন্ডার আইপিএলের ফাইনাল শেষ করে দেশে ফিরেছেন ২৮ মে। এর একদিন বাদেই মুশফিক-মাহমুদুল্লাহরা দেরাদুনের উদ্দেশ্যে উড়োজাহাজ ধরেন। তামিম গেছেন ইংল্যান্ডের লর্ডসে বিশ্ব একাদশের হয়ে চ্যারিটি টি২০ খেলার জন্য। তিনি সেখান থেকে দলের সঙ্গে যোগ দেবেন। আর সাকিব দু’দিনের বিশ্রাম শেষে উড়ে গেছেন দেরাদুনের উদ্দেশ্যে।
মুস্তাফিজকে না পাওয়ার ব্যাপারে সাকিব বলেন, ‘হঠাৎ করে সে না থাকায় আমরা কিছু সমস্যায় পড়বো। সে আমাদের সেরা টি২০ বোলার এবং সে ছাড়া আমাদের জন্য কাজটা একটু কঠিন হয়ে যাবে। একই সঙ্গে তার না থাকা অন্যদের জন্য দারুণ সুযোগ হয়ে এসেছে। আমি সত্যি দেখার জন্য মুখিয়ে আছি যে তার না থাকার সুযোগটা অন্য কেউ দু’হাত ভরে লুফে নিয়েছে।’
সাকিব আফগানদের বিপক্ষে টি২০ সিরিজে ম্যাচ ধরে ধরে এগুনোর কথা বলেন। আর সিরিজের প্রথম ম্যাচটা সেখানে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তিনি বলেন, ‘প্রথম ম্যাচটা সব সময় খুব গুরুত্বপূর্ণ। কারণ এটা দলের গতি নির্ধারণ করে দেয়। আমরা যদি প্রথম ম্যাচটি জিততে পারি তবে পরের দুই ম্যাচ আমাদের জন্য সহজ হয়ে যাবে।’
বাংলাদেশ ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে। সিরিজটি রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এখনো কোন আন্তর্জাতিক ম্যাচ হয়নি এই স্টেডিয়ামে। সে হিসেবে বাংলাদেশ-আফগান সিরিজ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হচ্ছে স্টেডিয়ামটির। সিরিজের প্রথম ম্যাচটি ৩ জুন এবং পরবর্তী ম্যাচ দুটি ৫ ও ৭ জুন অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে।