- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

মেধাবৃত্তি পরীক্ষা

এম. আতাউর রহমান
পীর মেধাবৃত্তি
এম. আতাউর রহমান পীর মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের এইচ. এম. পি উচ্চ বিদ্যালয়ে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বৃত্তি পরীক্ষায় জেলার বিভিন্ন স্থানের বিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীরা অংশ নেয়। শাহ আছদ আলী পীর (রহ.) ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত মেধাবৃত্তি পরীক্ষার সমন্বয়কারী মো. মুজিবুর রহমান জানান, এবার ১৪তম এম. আতাউর রহমান পীর মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। জেলার বিভিন্ন স্থানের বিদ্যালয় থেকে ৫ম শ্রেণী ও ৬ষ্ঠ শ্রেণীর মোট ৯৮৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। আগামী বছর ২২ ফেব্রুয়ারি এই মেধাবৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।
পরীক্ষা চলাকালীন সময়ে হল পরিদর্শন করেন সিনিয়র আইনজীবী লেখক ও কলামিস্ট অ্যাড. হোসেন তওফিক চৌধুরী, ইঞ্জিনিয়ার লুৎফুর রহমান পীর রানা, অ্যাড. জেয়াউর রহমান পীর, অ্যাড. মুশফিকুর রহমান পীর রুহেল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, প্রিন্সিপাল আমিনুল ইসলাম।
ফজলুল হক
স্মৃতি বৃত্তি
বিশ্বম্ভরপুরে ৬ষ্ঠ ফজলুল হক স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার তিনটি ভেন্যুতে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভেন্যুগুলো হচ্ছে, পলাশ উচ্চ বিদ্যালয়, ধনপুর উচ্চ বিদ্যালয় ও মথুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়। পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন, মরহুম ফজলুল হকের পুত্র প্রভাষক রুকুনুজ্জামান।
এসময় প্রভাষক মুজিবুর রহমান, মাওলানা সেলিম আহমদ উপস্থিত ছিলেন। পরীক্ষায় ৮০৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
আব্দুস সাত্তার মাস্টার
স্মৃতি বৃত্তি
বিশ্বম্ভরপুরে উপজেলায় পঞ্চম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার আব্দুস সাত্তার মাস্টার স্মৃতি শিক্ষা বৃত্তি পরীক্ষায় উপজেলার পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এসময় আব্দুস সাত্তার মাস্টার ফাউন্ডেশনের পরিচালক মো. মোখলেছুর
রহমান মাস্টার, প্রধান শিক্ষক শিলা রানী দে, সাইদুর রহমান, ধীরেন্দ্র দেবনাথ, প্রধান শিক্ষক রাজকুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

  • [১]