যুক্তরাজ্যে আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

লন্ডন প্রতিনিধি
মানুষের অধিকার প্রতিষ্ঠা ও মুক্তির লক্ষ্যে আজ থেকে ৭০ বছর আগে আওয়ামী লীগের জন্ম হয়েছিল। আওয়ামী লীগের নেতৃত্বেই ১৯৭১ সালে স্বাধীনতা লাভ এবং আওয়ামী লীগের মাধ্যমেই জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। আর সে লক্ষ্যকে সামনে রেখেই বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার সরকার কাজ করছে।
যুক্তরাজ্য আওয়ামী লীগের আয়োজিত প্রতিষ্ঠা প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।
২৩ জুন বিকেল ইস্টলন্ডনের সেন্ট হিলডার কমিউনিটি সেন্টারে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউকে আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক আবুল হাসেম, সামসুদ্দিন মাস্টার, জালাল উদ্দিন, সৈয়দ মোজাম্মেল আলী, হরমুজ আলী, সিতাব চৌধুরী. যুগ্ম সম্পাদক মারুফ চৌধুরী, নইমুদ্দিন রিয়াজ, আনোয়ারুজ্জামান চৌধুরী।
এছাড়া যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমূহের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন রবিন পাল, আব্দুল আহাদ চৌধুরী, সারব আলী, শাহ শামীম, ফখরুল ইসলাম মধূ, সেলিম খান, জামাল খান প্রমুখ।
শেষে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিলেতের জনপ্রিয় শিল্পী গৌরি চৌধুরী, ভারত থেকে আগত সৌমেন অধিকারী, ডা. সম্পা দেওয়ান প্রমুখ।