যুবকদের দক্ষ করে গড়ে তুলতে হবে-জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার
‘প্রশিক্ষিত যুব, উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগান কে সামনে রেখে জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে শহীদ আবুল হোসেন মিলনায়তন থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মো. শাহনুর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে সরকার কাজ করে যাচ্ছে। যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের দক্ষ করে গড়ে তুলতে সরকার কাজ করছে। দেশের আর্থসামাজিক উন্নয়নে তারা যাতে ভূমিকা রাখতে পারে সেই উদ্যোগ নেয়া হচ্ছে। এক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই, বেকারত্ব দূর করতে যুবকদের প্রশিক্ষণ মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে।
যুব উন্নয়ন কর্মকর্তা আলমগীর কবিরের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়া, পরিবেশবিদ কাশ্মীর রাজা, জেলা শিশু
বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ। সভা শেষে জেলা পর্যায়ে দুইজন যুবককে যুব ঋণ ও বিভিন্ন সংগঠনকে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।