যুবলীগের উদ্যোগে দরিদ্রদের মধ্যে খাবার বিতরণ

স্টাফ রিপোর্টার
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণ ও তাঁদের রুহের মাগফিরাত কামনায় মাসব্যাপী খাবার বিতরণ এবং পবিত্র কোরআন খতম কর্মসূচি শুরু হয়েছে।
সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে এই খাবার বিতরণ ও পবিত্র কোরআন খতম কর্মসূচি পালিত হচ্ছে। রবিবার দুপুরে পৌর শহরের শিল্প ও বনিক সমিতি ভবন প্রাঙ্গণে ৪০০ এতিম ও দরিদ্রদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়। পরে সমিতি ভবন মিলনায়তে পবিত্র কোরআন খতম শুরু হয়। কোরআন খতম শুরুর আগে ১৫ আগস্টের শহীদের স্মরণে দোয়া মাহফিল হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফিজ আতাউর রহমান লস্কর।
সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা বলেন, আগস্ট বাঙালির শোকের মাস। ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়। একই দিনে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যসহ যাঁরা শহীদ হয়েছেন তাঁদের রুহের মাগফিরাত কামনায় জেলা যুবলীগ পবিত্র কোরআন খতমের উদ্যোগ নিয়েছে। একই সঙ্গে রোববার ৪০০জনকে দুপুরের রান্না করা খাবার দেওয়া হয়। পুরো আগস্ট মাসে প্রতিদিন দুপুরে এভাবে গরিব মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হবে।
খাবার বিতরণ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে সুনামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক কমিটির জ্যেষ্ঠ সদস্য নুরুল ইসলাম বজলু, জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আজাদুল ইসলাম রতন, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, সহসভাপতি আবু কাওসার তালুকদার, মো. ফয়সল আহমদ ও আজিজুল আলম, সাংগঠনিক সম্পাদক মো. জেবুল মিয়া, সদস্য সুব্রত তালুকদার জুয়েল ও জেলা ছাত্রলগী নেতা অমিয় মৈত্র প্রমুখ।