মইনুদ্দিন আহমদ জালালের মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ-সিলেট এর অকাল প্রয়াত যুবরাজনীতিবিদ মইনুদ্দিন আহমদ জালালের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার। সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্টেশন এলাকার বাসিন্দা সাহসী, বিনয়ী, সমাজবিপ্লবী মইনুদ্দিন আহমদ জালাল ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় নিবেদিত রাজনীতিক। বাংলাদেশ যুব ইউনিয়নের প্রাক্তন প্রেসিডিয়াম সদস্য, সিলেট জেলা সংসদের সাবেক সভাপতি মইনুদ্দিন জালাল সুনামগঞ্জ-সিলেটসহ কেন্দ্রীয়ভাবে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের সংগঠক ছিলেন। আন্তর্জাতিক পরিমন্ডলে যুব-আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। নদী-পরিবেশবাদী সংগঠন অঙ্গীকার বাংলাদেশের পরিচালকমন্ডলীর সদস্য ছিলেন তিনি। সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামগঞ্জের খবরের উপদেষ্টা সম্পাদক ছিলেন তিনি।
তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সিলেট ও সুনামগঞ্জে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। সিলেটে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বিকেল সাড়ে ৫ টায় এবং সুনামগঞ্জে সন্ধ্যা সাড়ে ৬ টায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরীতে স্মরণসভা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক প্রগতিশীল, গণতান্ত্রিক ও শোষণ-বঞ্চনামুক্ত রাষ্ট্র বিনির্মাণের সমাজবিপ্লবী মইনুদ্দিন আহমদ জালাল ২০১৮ সালের ১৮ অক্টোবর বৃহস্পতিবার সকালে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন।