রাজগোবিন্দ প্রাইমারি স্কুল পরিদর্শন করলেন জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার
শহরের রাজগোবিন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। বুধবার দুপুরে এই বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। এ সময় সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) মো. শরীফুল ইসলাম।
পরিদর্শনকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বিদ্যালয়ের আঙিনা ঘুরে ঘুরে দেখেন। এ সময় বিদ্যালয়ের সাবেক সভাপতি সাংবাদিক আকরাম উদ্দিন ও প্রধান শিক্ষক রাছমিন চৌধুরী নানা সমস্যার কথা তোলে ধরেন। তাঁরা জানান বিদ্যালয়টি ১৯২৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। শহরের একমাত্র প্রাচীন বিদ্যালয় এটি। বর্তমানে বিদ্যালয়ে অধ্যয়নরত দুই শতাধিক শিক্ষার্থীর জন্য মাত্র একটি ওয়াস ব্লক রয়েছে, প্রয়োজন রয়েছে আরও একটি ওয়াস ব্লকের। বিদ্যালয়ের পশ্চিমে পাকা দেয়াল না থাকায় নিরাপত্তাহীনতা রয়েছে। সদ্য নির্মিত দৃষ্টিনন্দন বিদ্যালয়ে প্রবেশ গেইটের দরজা নেই। এ ছাড়াও রাজগোবিন্দ বিদ্যালয়ের উপরের তলায় শিশুকল্যাণ বিদ্যালয় পরিচালনা করায় নানা সমস্যার সম্মুখিন হচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীরা।
এসব সমস্যার কথা শুনে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সকল সমস্যা ক্রমান্বয়ে সমাধানের আশ্বাস দেন। পরে তিনি শ্রেণী কক্ষ ঘুরে ঘুরে দেখেন। একাধিক শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলে লেখাপড়ার খোঁজ-খবর নেন।