রানীগঞ্জ সেতু : ৩৩ ঘন্টায় টোল আদায় এক লাখ টাকা

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরের রানীগঞ্জ সেতুতে ৩৩ ঘণ্টায় এক লাখ টাকার টোল আদায় করা হয়েছে। গত সোমবার রাত ১টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত ২ হাজার ২০০টি গাড়ি থেকে এই টোল আদায় করা হয়।
সেতু কর্তৃপক্ষ জানান, প্রথম দিনে টোল আদায় করা হয় ৭৫ হাজার ২৩৭ টাকা। ৩৩ ঘণ্টায় সেতুর দক্ষিণ প্রান্তে সেতু পার হয়েছে ৯৬১টি যানবাহন। এ থেকে আয় হয়েছে ৫৬ হাজার ৬০ টাকা। উত্তর প্রান্তে ৬৮৪ টি যানবাহন থেকে টোল আদায় করা হয় ৪৩ হাজার ৯৪০ টাকা।
তথ্যটি নিশ্চিত করে সেতুর টোল প্লাজার দায়িত্বরত ম্যানেজার আব্দুল কুদ্দুস তালুকদার বলেন, সেতু উদ্বোধনের পর থেকে যেসব যানবাহন চলাচল করেছে তার ৫০ শতাংশই মোটরসাইকেল ও ছোট গাড়ি। সে তুলনায় বড় যানবাহন অনেকটাই কম। ফলে চারটি কাউন্টারের মধ্যে দুইটি চালু রয়েছে। তবে যানবাহন চলাচল বৃদ্ধি পেলে বন্ধ থাকা অপর দুই কাউন্টারও চালু করা হবে।
উল্লেখ্য, গত সোমবার কুশিয়ারা সেতু ওপর নির্মিত সিলেট বিভাগের সবচেয়ে বড় রানীগঞ্জ সেতু উদ্বোধনের মধ্য দিয়ে ২৫ লাখ সুনামগঞ্জবাসীর স্বপ্নের দুয়ার খুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে রানীগঞ্জ সেতু পার হন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। পরে সারাদিন বিনা টোলে যানবাহন চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হয়। সোমবার রাত ১টা থেকে রানীগঞ্জ সেতুতে টোল আদায় শুরু হয়েছে।