রাফি হত্যার প্রতিবাদে সুনামগঞ্জ, জগন্নাথপুর ও ছাতকে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন ও পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় আলফাত স্কয়ারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্লেকার্ড নিয়ে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।
রাকিব আহমেদ রাসেল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল হেসেন।
শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইফতেখার সাজ্জাদ পিয়াল, দ্বিপাল ভট্টাচার্য, জীবন আরিয়ান, আসাদুজ্জামান প্রিয়ন, নাঈম ইসলাম, সৌমিত্র দাস প্রমুখ।
মানববন্ধনে বক্তারা নুসরাতকে যৌন নিপীড়ন ও হত্যার সাথে জড়িত প্রধান আসামী সিরাজুদ্দৌলা ও সংশ্লিষ্ট সকলের দ্রুত বিচার আইনে ফাঁসির দাবি জানান। সারাদেশে নানাভাবে যৌন হয়রানি ও বিভিন্ন নির্যাতনের সাথে জড়িত সকল আসামীকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানানো হয়।
এদিকে একই দাবিতে শনিবার বিকেলে মানববন্ধন করেছে জেলা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন। আলফাত স্কয়ারে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় পরিচালক মো: ফজলুল হক, সিনিয়র সহ সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল হোসেন, কমিটির সদস্য ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক অলিউর রহমান সুমন, প্রচার সম্পাদক ও ২৪ ঘন্টার প্রতিনিধি কেএম শহীদুল, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাবেক সভাপতি নুর মোহাম্মদ স্বজন, সংগঠনের জেলা শাখার সহ-সভাপতি আলমগীর হোসেন. সাধারণ সম্পাদক আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম শ্যামল প্রমুখ।
জগন্নাথপুর অফিস
ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে স্থানীয় পৌর পয়েন্টে এ কর্মসুচি পালিত হয়। মানববন্ধরন বক্তব্য রাখেন, জেলা তালামীয়ের সাধারণ সম্পাদক আব্দুল গণি সোহাগ, জেলা আল ইসলার তথ্য প্রযুক্তি সম্পাদক সমছু মিয়া সুজল, জেলা তালামীযের সহ তথ্য প্রযুক্তি সম্পাদক হাফিজ তারিছ আলী, উপজেলা আল ইসলার সাধারণ সম্পাদক মাওলানা নূর আহমদ, জগন্নাথপুর পৌর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক হাফিজ আনোয়ার হোসেন, পূর্ব উপজেলা শাখার সভাপতি সালেহ আহমদ ছালিক, পশ্চিম উপজেলা শাখার সভাপতি হাবিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পৌর তালামীযের সভাপতি হাফিজ আক্তার হোসেন প্রমুখ।
ছাতক প্রতিনিধি
ছাতকের গোবিন্দগঞ্জে নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতন করে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ও লম্পট সিরাজ উদ-দৌলার ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা তালামীযের উদ্যোগে ফেনীর সোনাগাজী মাদরাসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতন করে আগুনে পুড়িয়ে হত্যার তীব্র নিন্দা এবং দেশে ক্রমবর্ধমান শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে এবং হত্যাকারীদের ফাঁসির দাবিতে শনিবার বাদ যোহর গোবিন্দগঞ্জ পয়েন্টসহ বিভিন্ন এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে আল-ইসলাহ, তালামীয এবং অঙ্গসংগঠন এর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
ছাতক জালালিয়া ফাজিল মাদ্রাসা, কালারুকা দাখিল মাদ্রাসা ও সুফিনগর দাখিল মাদ্রাসায় পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।