রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিল সুনামগঞ্জের চার শিশু

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৯’এর পুরস্কার প্রদান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুধবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে তিনি শিশুদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় সুনামগঞ্জের সেরা চার শিশুর হাতে পুরস্কার তুলে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।
জাতীয় শিশু প্রতিযোগিতা-২০১৯’এর তবলায় গ বিভাগ থেকে ১ম স্থান (স্বর্ণপদক) অধিকার করেছে শহরের হাসননগরের শিশু শিল্পী অরিজিৎ ঘোষ চৌধুরী। এছাড়াও দিরাইয়ের মহাশ্বেতা তালুকদার রাই দেশাত্মকবোধক সঙ্গীতে প্রথম ও ভাব সঙ্গীতে দ্বিতীয় স্থান লাভ করেছে। ছাতক উপজেলার বাগবাড়ি গ্রামের সেজুতি তরপদার আবৃত্তিতে খ বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেছে। তানিয়া আফরিন চৌধুরী ‘বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো’ বিষয়ে গ বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও জাতীয় সংসদে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।
অনুষ্ঠানে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ‘আমার কথা শোনো ’শীর্ষক একটি ভিডিও প্রদর্শন ও শিশু-কিশোরদের অংশগ্রহণে বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, শিশু-কিশোরদের প্রতিভা অন্বেষনের কর্মসূচি হিসেবে অন্যান্য বারের মতো চলতি বছর শিশু একাডেমির উদ্যোগে সারাদেশে জেলা ও উপজেলার সকল শাখার ব্যবস্থাপনায় ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৯ ’ অনুষ্ঠিত হয়। এতে সারাদেশের এক হাজারের বেশি শিশু অংশ নেয়। স্থানীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষে ঢাকায় শিশু একাডেমিতে সম্প্রতি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।