রুশ বিপ্লবের ১০১তম বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার
‘মহান রুশ বিপ্লবের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ শ্লোগানকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান রুশ বিপ্লবের ১০১ তম বার্ষিকী।
বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে বুধবার বিকালে সুনামগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় ট্রেড ইউনিয়ন সংঘ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি বাদল সরকারের সভাপতিত্বে ও জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি লিলু মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাড. নিরঞ্জন সরকার।
এছাড়া বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহীন আলম, সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল আলম সদরুল, ট্রেড ইউনিয়ন সংঘ জেলা শাখার সাধারণ সম্পাদক নাছির মিয়া, বারকি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাদির মিয়া, সহ সভাপতি নজরুল ইসলাম, ট্রেড ইউনিয়ন নেতা মো. তাহের মিয়া, মহিবুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান বিশ্ব বাস্তবতায় রুশ বিপ্লবের গুরুত্ব অপরিসীম। পূঁজিবাদী শোষণের তীব্রতা আজ এতোটাই সর্বগ্রাসী যেখানে মানুষ ও মানুষের জীবনও আজ পণ্যে পরিণত হয়েছে। সারা বিশ্বে অশান্তির পিছনে মূল কারণ হল এই পূঁজিবাদী সর্বগ্রাসী ক্ষুধা। এমন অবস্থা থেকে বিশ্বকে মানুষের বাসযোগ্য করতে রুশ বিপ্লবের শিক্ষা অনুসরণ করে নিজ নিজ দেশের জাতীয় পরিস্থিতি অনুসারে মার্কসবাদী-লেনিনবাদী তত্ত্বের আলোকে বিপ্লব সংঘটন করা প্রয়োজন।