লাস্ট হোপ ইউকে’র উদ্যোগে দরিদ্র রোগীদের বিনামূল্যে চক্ষু অপারেশন

স্টাফ রিপোর্টার
লাস্ট হোপ ইউকে’র উদ্যোগে সুনামগঞ্জের বিভিন্ন স্থানের দরিদ্র রোগীদের বিনামূল্যে চক্ষু অপারেশন করা হয়েছে। বুধবার সুনামগঞ্জের ভার্ড চক্ষু হাসপাতালে ১৫জন চক্ষু রোগীকে অপারেশন করা হয়। প্রতিটি রোগীর অপারেশন খরচ, ওষুধ ও চশমা বিনামূল্যে প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন লাস্ট হোপ ইউকে’র বাংলাদেশ প্রতিনিধি ডা: আনোয়ার হোসেন। এতে বক্তব্য রাখেন সুনামগঞ্জের ভার্ড চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা: আনিসুর রহমান, হাসপাতালের ব্যবস্থাপক মো. মশিউর রহমান, ব্যবস্থাপক (অর্থ) শ্যামল টন্দ্র তালুকদার, শিক্ষানবীশ ডিএমএফ চিকিৎসক নাজমুল ইসলাম পল্লব।
সভাপতির বক্তব্যে লাস্ট হোপ ইউকে’র বাংলাদেশ প্রতিনিধি ডা: আনোয়ার হোসেন বলেন, আমরা এই সংগঠনের মাধ্যমে প্রতিবছর সুনামগঞ্জের বিভিন্ন স্থানের দরিদ্র চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছি। এবারও ১৫জন চক্ষুরোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে। এসব রোগীরা এখন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। আগামীতে আরও চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে।
ছাতক উপজেলার শ্যামনগরের আমির আলী (৬০) বলেন, আমি দিনমজুর মানুষ। দীর্ঘদিন ধরে চোখে সানী পড়ায় দৈনন্দিন কাজ-কর্ম করতে পারিনি। এখন আমি চোখে দেখতে পাই।
একই উপজেলার ভোগলীর সমরুন নেছা (৭০) বলেন, আমি চোখে দেখতে পেতাম না। লাস্ট হোপ ইউকে’র মাধ্যমের আমার চোখের বিনামূল্যে অপারেশন করায় এখন দেখতে পাই। আমি তাঁদের জন্য দোয়া করি।
সদর উপজেলার বুড়িস্থল গ্রামের মজর আলী (৭০) বলেন, চোখে সানী পড়ায় আমি প্রায় অন্ধ ছিলাম। অপারেশন করার পর এখন আমি দেখতে পাচ্ছি। ইবাদত বন্দেগি এবং চলাফেরায় আর সমস্যা হবে না।
সুনামগঞ্জের ভার্ড চক্ষু হাসপাতালের ব্যবস্থাপক মো. মশিউর রহমান বলেন, আমরা লাস্ট হোপ ইউকে সংগঠনের মাধ্যমে প্রতি বছর বিনা মূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়। এবারও আমাদের চক্ষু হাসপাতালে খুবই যতœসহকারে দরিদ্র চক্ষু রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। রোগীরা এখন ভাল দেখতে পাচ্ছেন।