শহরে জেলা উদীচীর আয়োজনে গ্রন্থপাঠ প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা লেখক-সাংবাদিক রণেশ দাশ গুপ্তের জন্মদিনকে সামনে রেখে শনিবার উদীচীর আয়োজনে দেশব্যাপী গ্রন্থপাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জ জেলা উদীচীর আয়োজনে সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চারটি বিভাগে ক বিভাগ ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত – সত্যেন সেনের ‘পাতাবাহার’ ক বিভাগে ৯ম থেকে ১০ম শ্রেণির
সত্যেন সেন এর ‘ইতিহাস ও বিজ্ঞান, প্রথমখন্ড, গ বিভাগে একাদশ ও দ্বাদশ শ্রেণির-সত্যেন সেন এর ‘প্রতিরোধ সংগ্রামে বাংলাদেশ’ এবং ঘ বিভাগে উন্মোক্ত পর্যায়ে রণেশ দাশগুপ্তের ‘শিল্পীর স্বাধীনতার প্রশ্নে’ গ্রন্থ পাঠ পরবর্তী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা উদীচীর ভারপ্রাপ্ত সভাপতি সঞ্চিতা চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. সালেহ আহমদ আলমগীর, সহ সভাপতি অঞ্জন চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর আলম, সহ-সাধারণ সম্পাদক অ্যাড. প্রসেনজিৎ দে, নির্বাহী সদস্য অ্যাড. মতিয়া বেগম, সম্পাদক পুলক রাজ, অয়ন চৌধুরী, চন্দনা পাল প্রমুখ।
আগামী ১৫ জানুয়ারি বিকেল ৪ টায় রণেশদাশ গুপ্তের জন্মদিনে হাছননগরস্থ জেলা প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।