শহীদ মুক্তিযোদ্ধা আরশ আলীর কবর সংরক্ষণ

স্টাফ রিপোর্টার
মুক্তিযোদ্ধা সাংবাদিক প্রয়াত সালেহ চৌধুরীর স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। অবশেষে টেকেরঘাট সাব সেক্টরের প্রথম শহীদ মুক্তিযোদ্ধা আরশ আলীর কবর সংরক্ষণ করা হয়েছে।
মঙ্গলবার বিকালে স্মৃতি সৌধের উদ্বোধন করেন শহীদ মুক্তিযোদ্ধা আরশ আলীর ভাই আব্দুল হাসিম। মুক্তিযোদ্ধা আরশ আলী দক্ষিণ সুনামগঞ্জের আস্তমা গ্রামের বাসিন্দা ছিলেন। মুক্তিযোদ্ধা সাংবাদিক প্রয়াত সালেহ চৌধুরীর ভাতার টাকায় এই স্মৃতিসৌধ নির্মাণ করা হয়।
দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের দক্ষিণ দিকে কালিকুটা হাওরের মধ্যবর্তী বাইবনার পোতা (হাওরের সবচেয়ে উচু জায়গা) স্মৃতিসৌধের উদ্বোধন করা হয়েছে। এই উঁচু জায়গায় আরশ আলীকে কবর দেয়া হয়েছিল।
স্মৃতিসৌধ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, মুক্তিযুদ্ধ চর্চা ও গবেষণা কেন্দ্র সুনামগঞ্জের আহবায়ক অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান ও মালেক হুসেন পীরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মুক্তিযুদ্ধ চর্চা ও গবেষণা কেন্দ্র সুনামগঞ্জের আহবায়ক অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু জানান, মুক্তিযোদ্ধা সাংবাদিক প্রয়াত সালেহ চৌধুরীর স্বপ্ন ছিল টেকেরঘাট সাব সেক্টরের প্রথম শহীদ আরশ আলীর কবর সংরক্ষণ করবেন। মঙ্গলবার বিকালে সেটা উদ্বোধন এবং তাঁর স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। সালেহ ভাই’র ভাতার টাকায় এই স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে।