শান্তিগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন আজ/ শো-ডাউন করবে মান্নান ডন সমর্থকেরা

ইয়াকুব শাহরিয়ার, শান্তিগঞ্জ
শান্তিগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ। ২০০৮ সালে সুনামগঞ্জ সদর উপজেলা থেকে আলাদা হওয়ার পর আওয়ামী নেতৃবৃন্দ আলোচনার মাধ্যমে দুই বার শান্তিগঞ্জ উপজেলা কমিটি গঠন করলেও আজ (১৫ নভেম্বর) প্রথম বারের মতো সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন হবে। সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। তাঁর নিজের বাড়ীও শান্তিগঞ্জে। এজন্য শান্তিগঞ্জের সম্মেলন বর্ণাঢ্য হবে এটাই প্রত্যাশা করছেন স্থানীয় রাজনৈতিক কর্মীরা। তবে সম্মেলনকে ঘিরে এমএ মান্নানের সমর্থক এবং এই আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ তনয় আজিজুস সামাদ ডনের সমর্থকদের মধ্যে বিভক্তি আছে।
শান্তিগঞ্জ বাজারে পুরোনো পুলিশ ফাঁড়ির সামনে প্রস্তুত করা হয়েছে সম্মেলনের বিশাল প্যান্ডেল। সম্মেলনের সফলতা, সিনিয়র নেতাদের শুভচ্ছা ও পছন্দের ব্যক্তিকে পছন্দের পদে দেখতে চেয়ে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে তৈরি করা হয়েছে একাধিক তোরণ, উপজেলাব্যাপী টানানো হয়েছে ব্যানার। মূল মঞ্চকে তৈরি করা হয়েছে আকর্ষনীয় করে।
উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক হাসনাত হোসেন বলেছেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের চেষ্ঠায় শান্তিগঞ্জের গ্রামে গ্রামে এখন শক্তিশালী সংগঠন আওয়ামী লীগ। সম্মেলন সফল করার জন্য মন্ত্রী মহোদয় উপজেলা নেতৃবৃন্দসহ সকলকেক অনুরোধ জানিয়েছেন। এখানকার সম্মেলনের সূচনাপর্বের সমাবেশে হাজার হাজার নেতা কর্মী উপস্থিত থাকবেন। হাসনাত হোসেন বলেন, তৃণমূল নেতা-কর্মীদের একটাই দাবি যাদের দ্বারা শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সক্রিয় থাকে তাদেরকে যেনো কমিটিতেগুরুত্বপূর্ণ পদে রাখা হয়।
আজিজুস সামাদ ডনের সমর্থক হিসাবে পরিচিত আওয়ামী লীগ নেতা অ্যাড. বোরহান উদ্দিন দোলন বললেন, কয়েক হাজার নেতা কর্মীর আলাদা জমায়েত করে সম্মেলনে যাবে ‘ডন ভাইয়ের’ সমর্থকেরা। বোরহান উদ্দিন দোলন বলেন, ত্যাগী, আওয়ামী লীগ পরিবারের প্রকৃত কর্মীরা যেনো কমিটিতে স্থান পায় এটাই প্রত্যাশা আমাদের।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সম্মেলন উদ্বোধন করবেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান। সম্মেলন মঞ্চে বক্তব্য রাখবেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক, যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য আজিজুস সামাদ ডন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ চৌধুরী জানালেন, মঙ্গলবার আওয়ামী লীগের সম্মেলনস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।